Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যাচ হেরে পাকিস্তানি দর্শকদের চেয়ার ছুড়ে মারল আফগানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১:১৬ পিএম

এশিয়া কাপে টিকে থাকতে হলে পাকিস্তানের বিপক্ষে জিততেই হতো আফগানিস্তানকে। কিন্তু শারজাহতে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে যথেষ্ট পুঁজি দাঁড় করাতে পারেনি হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজরা। ৬ উইকেটে ১২৯ রান তুলে থামে দলটি।

যদিও এই লক্ষ্যটাই পাকিস্তানের সামনে পাহাড়সম হয়ে দাঁড়ায়। খেলার ১৭তম ওভার পর্যন্ত জয়ের পথে থাকা পাকিস্তান শেষ দিকে ৫ উইকেট হারিয়ে সব গোলমাল পাকিয়ে দেয়। এই সময় খেলায় দুই দলের ক্রিকেটারদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আফগানিস্তানের বোলার ফরিদ আহমদের সঙ্গে তো পাকিস্তানের আসিফ আলীর মারামারি প্রায় লেগেই যাচ্ছিল। কিন্তু আম্পায়ারের হস্তক্ষেপে যদিও মাঠের পরিস্থিতি শান্ত হয়। খেলার এক পর্যায়ে শেষ ওভারে ১ উইকেট হাতে নিয়ে ১১ রান করতে হতো পাকিস্তানিদের। সেই মুহূর্তে নিজেদের জয় প্রায় ধরেই নিয়েছিল আফগানিস্তান।

তবে শেষ ওভারের প্রথম দুই বলে টানা ২ ছক্কা হাঁকিয়ে আফগানিস্তানের কাছ থেকে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। বিষয়টি সহজভাবে নিতে পারেনি মাঠে উপস্থিত আফগানরা। মেজাজ হারিয়ে মাঠে উপস্থিত পাকিস্তানি দর্শকদের মারতে থাকে তারা।

শারজাহর গ্যালারির চেয়ার তুলে নিয়ে পাকিস্তানি দর্শকদের দিকে ছুড়ে মারতে দেখা যায় তাদের। এমনই ভিডিও দ্রুতই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় আফগান দর্শকদের ছুড়ে মারা চেয়ার শরীরে আঘাত হানছে পাকিস্তানিদের।

আফগান দর্শকদের চেয়ার দিয়ে পাকিস্তানিদের আঘাত করা সেই ভিডিওটি শেয়ার করেন শোয়েব আখতারও। নিজের টুইটার অ্যাকাউন্টে সেই ভিডিওটি শেয়ার করে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব লেখেন,

‘আফগানিস্তানের দর্শকরা এমনটাই (মারামারি অর্থে) করে। তারা এর আগেও মাঠে এমন কাজ বেশ কয়েকবার করেছে। এটা একটা খেলা মাত্র। এটাকে সঠিক স্পিরিটে নেওয়া এবং খেলা উচিত।’

শোয়েব নিজের লেখায় আফগানিস্তান ক্রিকেটের সাবেক প্রধান নির্বাহী এবং দেশটির ক্রিকেটের শুরুর দিকের কর্তাব্যক্তি শফিক স্ট্যানিকজাইকে মেনশন করে দর্শকদের আচরণ শেখানোর পরামর্শ দেন।

পাকিস্তানের সাবেক এই তারকা পেসার লেখেন, শফিক স্ট্যানিকজাই যদি আপনারা ক্রিকেটে আরও উন্নতি করতে চান তবে আপনাদের দর্শক এবং খেলোয়াড় দুই পক্ষেরই কিছু জিনিস শেখা প্রয়োজন।

আফগানিস্তানের বিপক্ষে জয়ে এক ম্যাচ হাতে রেখে এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। যেখানে শিরোপার লক্ষ্যে দলটি শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে। এর আগে দুই দল ৯ সেপ্টেম্বর নিজেদের মধ্যে সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ