Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরাট কোহলির চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান হবে আফিফ-সুজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ পিএম

বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তার কাভার ড্রাইভ কিংবা ক্লাসিকাল শটের জন্যও পরিচিতি বিশ্বজুড়ে। তার মতো এমন সুখ্যাতি বাংলাদেশি ক্রিকেটারদের একজনও নেই। তবে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানালেন ভারতের বিরাট কোহলির চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান হতে পারেন বাংলাদেশের আফিফ হোসেন।

বুধবার দুপুরে মিরপুরে সাংবাদিকদের সুজন বলেন, ‘ ভারতের রোহিত শর্মা যে শট খেলে, বাংলাদেশের একটা ছেলে সেই শট পারে না। সেটা আমি বিশ্বাসই করি না, কোনো সময় বিশ্বাস করি না। যেটা বিরাট পারে, আফিফ পারবে না এটা আমি বিশ্বাস করি না। আমাদের আফিফ হয়তো ওর চেয়ে ভালো পারে।’

এছাড়া তিনি বলেন,‘আমাদের ওই যে সাহসটা...নিজেদের এক জায়গায় আটকে রাখি বারবার। আমি ওই ব্যারিয়ারটা তুলে দিতে চাই। আমি চাই ওরা ফ্রিডম নিয়ে খেলুক। বোলাররাও যে এক্সিকিউট করতে পারবে না অন্য দেশের বোলারদের মতো, আমি এটা একদমই বিশ্বাস করি না। আমি মনে করি আমাদের বোলাররা হয়তো অন্য অনেক দেশের চেয়ে ভালো। কিন্তু ওই যে সাহসিকতার জায়গাটা, একটা জায়গায় বারবার মার খেয়ে যাচ্ছি।’

সুজন আরও বলেন, আস্তে আস্তে ছোট পরিবর্তনগুলো হচ্ছে ছেলেদের মানসিকতায়। এটা লং প্রসেস, শর্ট না। আমাদের প্রসেস যদি ঠিক থাকে, আমরা যদি ধৈর্য ধরতে পারি, আমি মনে করি এই ফরম্যাটেও বাংলাদেশ শক্তিশালী দল হতে পারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ