Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জার্মানিতে রাশিয়ার পক্ষে বিক্ষোভ আরো তীব্র হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জার্মানিতে মুদ্রাস্ফীতির হার প্রতিবাদের মাত্রা বৃদ্ধিতে অবদান রাখতে পারে। জনগণ রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ শুরু করতে পারে। জার্মান পার্লামেন্টের (বুন্ডেস্ট্যাগ) শক্তি ও জলবায়ু কমিটির সদস্য স্টেফেন কোটর বার্তা সংস্থা তাসকে দেয়া এক সাক্ষাতকারে এ মন্তব্য করেছেন।

‘বিক্ষোভ জার্মানিতে আরও তীব্র হবে,’ আইন প্রণেতা বলেছেন, ‘নাগরিকরা বুঝতে পারে যে তাদের কাছে শীঘ্রই বিল পরিশোধ করার জন্য অর্থ থাকবে না। সে কারণেই প্রতিবাদ অনিবার্য। আমি আশা করি তারা কেন্দ্রীয় সরকারকে পারমাণবিক বিদ্যুৎ শিল্পের পর্যালোচনা করতে এবং রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য অনুরোধ করবে,’ কোটর বলেছেন। এর আগে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহারে পূর্ব জার্মানির বেশ কয়েকটি শহরে প্রতিবাদ কর্মসূচী হয়েছিল। আগস্টে বার্ষিক শর্তে মুদ্রাস্ফীতি ৭ দশমিক ৯ শতাংশে ত্বরান্বিত হয়েছে, জার্মান পরিসংখ্যান পরিষেবা এর আগে রিপোর্ট করেছে। সূত্র : তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ