Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ বাহরাইন যাচ্ছে বাংলাদেশ যুব দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের বাছাই পর্বে খেলতে আজ বাহরাইন যাচ্ছে বাংলাদেশ যুব দল। বাংলাদেশের গ্রুপে রয়েছে দক্ষিণ এশিয়ার দুই দেশ নেপাল ও ভুটানের সঙ্গে স্বাগতিক বাহরাইন ও কাতার। শক্তিতে মধ্যপ্রাচ্যের দুই দেশ বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকলেও কোচ রাশেদ আহমেদ পাপ্পু মূল পর্বে খেলার আশাবাদী। গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই বাহরাইন যাচ্ছি। গ্রুপ চ্যাম্পিয়ন না হলে সেরা রানার্সআপ হয়ে চূড়ান্ত পর্বে খেলতে চাই।’
দশ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ (স্বাগতিক রানার্স আপ হলে হবে ছয় দল) এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের মূল পর্বে খেলবে। ক’দিন আগে ভারতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে খেলে আসা দশ জনের অধিক ফুটবলার রয়েছেন সাফ অনূর্ধ্ব-১৭ দলে। যারা এখন খেলছেন শ্রীলঙ্কায়। অবশ্য এতে তেমন সমস্যা দেখছেন না কোচ, ‘বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের মূল একাদশের মাত্র দু’জন খেলোয়াড় খেলছে শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৭ সাফে।’ এর আগে ভারতে খেলা সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল দলে বাংলাদেশের কোচ ছিলেন বাফুফের টেকনিক্যাল ডাইরেক্টর পল স্মলি। তিনি সাফ অনূর্ধ্ব-১৭ দলের সঙ্গে শ্রীলঙ্কায় থাকায় বাহরাইন গামী অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব পালন করছেন রাশেদ আহমেদ পাপ্পু। ম্যানেজার হয়েছেন বাফুফের সদস্য বিজন বড়ুয়া ও অধিনায়ক করা হয়েছে মো. তানভীর হোসেনকে।
এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইয়ের খেলা শুরু হচ্ছে ১০ সেপ্টেম্বর থেকে। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। টুর্নামেন্ট শুরুর দিন বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে বাহরাইনের বিপক্ষে। ১২ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলার পর ১৬ সেপ্টেম্বর কাতারকে মোকাবেলা করবে বাংলাদেশ যুব দল। গ্রুপের শেষ ম্যাচে ১৮ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ