Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩২ পিএম | আপডেট : ৭:৫৯ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপের ফাইনালের আশা বাঁচিয়ে রাখার লক্ষ্যে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ভারত। এ ম্যাচ জিতলে ফাইনালে খেলার আশা বেঁচে থাকবে ভারতের। আর হেরে গেলে, ভারতের ফাইনালে খেলার সুযোগ অনেকাংশেই শেষ হয়ে যাবে। আর ভারতকে হারাতে পারলে, ফাইনালে এক পা দিয়ে রাখবে শ্রীলংকা।

সুপার ফোরে ভারত ও শ্রীলংকার মধ্যকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। গ্রুপ পর্বের দুই ম্যাচ জিতে সেরা দল হয়েই সুপার ফোরের টিকিট পায় ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও হংকংকে হারিয়েছিলো টিম ইন্ডিয়া।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেই হোচট খায় টিম ইন্ডিয়া। পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারে তারা। বিরাট কোহলির হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ পেয়েছিলো ভারত। ৪৪ বলে ৬০ রানের দারুন এক ইনিংস খেলেন কোহলি। জবাবে ওপেনার মোহম্মদ রিজওয়ানের দুর্দান্ত লড়াকু ইনিংসের সাথে মিডল-অর্ডারে মোহাম্মদ নাওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে ভারতকে ৫ উইকেটে হারের স্বাদ দেয় পাকিস্তান। রিজওয়ান ৫১ বলে ৭১ ও নাওয়াজ ২০ বলে ৪২ রান করেন।

অন্যদিকে শ্রীলঙ্কা সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারায়।

শ্রীলঙ্কার একাদশ: পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটকিপার), চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকসানা, আসিথা ফের্নান্দো ও দিলশান মাদুশাঙ্কা।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভূবনেশ্বর কুমার, দীপক হুডা, রবিচন্দ্রন অশ্বিন, আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ