Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিহিংসার রাজনীতি থেকে বের হয়ে আসতে হবে

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, হিংসা-বিদ্বেষ পরিহার করে সকলকে ইসলাম, দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। প্রতিহিংসার রাজনীতি কারো কাম্য হতে পারে না। তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। দেশ নিয়ে ভাবতে হবে, ইসলাম নিয়ে চিন্তা করতে হবে। দেশে ইসলামী শিক্ষা সঙ্কোচন নীতি অবলম্বন করছে সরকার। সেদিকে সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার জন্য বৃহৎ আন্দোলন গড়ে তুলতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাস্থ একটি মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় স্থানীয় বরেণ্য ওলামায়ে কেরাম, মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতির চর্চা আলেমদের মধ্যেও শুরু হয়েছে। এগুলো থেকে বের হয়ে বৃহৎ চিন্তা নিয়ে কাজ করতে হবে। ইসলাম সম্পর্কে ভুল ব্যাখ্যা দিয়ে ইসলামপন্থিদের দূরে রাখলে ক্ষতি ইসলামেরই হবে। এটা বুঝতে হবে।

মহানগর দক্ষিণের কর্মশালা : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে কর্মী তারবিয়াত অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং সেক্রেটারি আলহাজ আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, মহানগর সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি ডা. মো: শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ