Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের ধারাবাহিকে রূপান্তরকামী অভিনেত্রী সুজি ভৌমিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলা টেলিভিশনের অন্যতম চিত্রনাট্যকর বা লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়। আর তিনি মানেই অন্য স্বাদের গল্প, সমাজকে অন্যভাবে দেখা। বরাবরই সমাজকে অন্য ধাঁচে দেখতে ভালোবাসেন লীনা গঙ্গোপাধ্যায়। মেয়েদের নিয়ে নতুন নতুন চিন্তা-ভাবনা, সমাজে মেয়েদের প্রতিষ্ঠার গল্পই তাঁর গল্পে স্থান পায়। সেই প্রমাণ বারবার মেলে তাঁর লেখা কাহিনীগুলিতে। এবার তিনি তাঁর ধারাবাহিকে স্থান দিলেন এক রূপান্তরকামী মহিলাকে। সদ্য শুরু হয়েছে, স্টার জলসার নতুন ধারাবাহিক ‘এক্কা দোক্কা’। সেই ধারাবাহিকেই নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন সুজি ভৌমিক। সুজি হলেন একজন রূপান্তরকামী নারী।
তাঁকে এর আগেও একজন রূপান্তরকামীদের চরিত্রে দেখেছিলেন। ‘ফিরকি’ ধারাবাহিকে তাঁর অভিনয় ছিল নজরকাড়া। কিন্তু এরপরে আর তেমনভাবে কাজের সুযোগ পাচ্ছিলেন না সুজি। এমনকি এই নিয়ে সুজি প্রশ্ন তুলেছিলেন যে, রূপান্তরকামীদের নিয়ে গল্প লেখা না হলে কি, তাঁরা সুযোগ পাবে না? এবার সেই উত্তরই দিলেন লীনা গঙ্গোপাধ্যায়। এবার এক্কা দোক্কা ধারাবাহিকে এক মহিলা নার্সের চরিত্রে ফিরে এলেন সুজি।
এই বিষয়ে এক বেসরকারি সংবাদমাধ্যমকে লীনা জানিয়েছেন, ‘ও নিজেও এমনই মেয়ের চরিত্রে অভিনয় করতে চেয়েছিল। সুজির অভিনয় দেখে আমার ভালও লাগে। এখানে কারও লিঙ্গ দেখে কাজের সুযোগ দেওয়া হয় না, এখানে প্রতিভা থাকলে কাজ মেলে।’ অন্যদিকে সুজিও জানিয়েছেন, মনে হচ্ছে, আমার এত দিনের লড়াই সার্থক। শুধু রূপান্তরকামীর চরিত্র ছাড়া আর সুযোগ পাব না, সেই ধারণা যে ভাঙতে পেরেছি, এটাতেই আমি খুশি। এদিকে পোখরাজ এবং রাধিকার জীবনে ঝড় তুলতে এসেছেন সুজি, ইতিমধ্যেই যে তাঁর অভিনয় ঝড় তুলেছে দর্শক হৃদয়ে, তা বলাই বাহুল্য!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুজি ভৌমিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ