Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১২ রবিউল আউয়াল সরকারিভাবে জশনে জুলুস উদযাপনের দাবি

সংবাদ সম্মেলনে আনজুমান ট্রাস্ট নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জশনে জুলুস উদযাপন শরীয়ত সম্মত উল্লেখ করে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের নেতৃবৃন্দ বলেছেন, মুসলিম অধ্যুষিত বিভিন্ন দেশে মহাসমারোহে জশনে জুলুস ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপিত হচ্ছে। ১২ রবিউল আউয়াল সরকারিভাবে জশনে জুলুস ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপনেরও দাবি জানানো হয়। গতকাল রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আগামী ৯ রবিউল আউয়াল (১০ ডিসেম্বর) খানকায়ে কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া মুহাম্মদপুর ঢাকা হতে সকাল ৮টায় আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে ও ব্যবস্থাপনায়, গাউসিয়া কমিটি বাংলাদেশের তত্ত¡াবধানে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহর নেতৃত্বে জশনে জুলুস বের হয়ে ঢাকা মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জামেয়া কাদেরিয়া তৈয়্যবিয়া আলীয়া প্রাঙ্গণে সমাবেশ ও আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।
এ ছাড়া ১২ রবিউল আউয়াল (১৩ ডিসেম্বর) আলমগীর খানকায়ে কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া চট্টগ্রাম হতে সকাল ৮টায় আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায়, গাউসিয়া কমিটির তত্ত¡াবধানে জশনে জুলুস ঈদে মিলাদুন্নবী (সা:) বের হয়ে বন্দরনগরী চট্টগ্রামের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ময়দানে সমাবেশ, তকরির পেশ ও যোহর নামাজ শেষে হুজুরের মোনাজাত পরিচালনার মাধ্যমে কর্মসূচি শেষ হবে।
সংবাদ সম্মেলনে মিয়ানমার সরকার ও সেনাবাহিনী কর্তৃক আরাকান প্রদেশের নিরীহ রোহিঙ্গা মুসলিম নর-নারীদের নির্বিচারে হত্যা ও পৈশাচিক কার্যক্রম পরিচালনার নিন্দা জানিয়ে অবিলম্বে গণহত্যা বন্ধ করে একটা সমাধান বের করার জন্য মিয়ানমার ও জাতিসংঘসহ বিশ্বের সকল রাষ্ট্র প্রধানদের প্রতি দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জুলুস আয়োজক কমিটির প্রেস অ্যান্ড পাবলিকেশন সম্পাদক অধ্যাপক কাজী শামমুর রহমান, গাউছিয়া কমিটি বাংলাদেশর চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, আনজুমান ট্রাস্টের যুগ্ম-সম্পাদক সিরাজুল হক, জামেয়ার পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক দিদারুল ইসলাম, মুফতি আল্লামা সৈয়দ অছিয়র রহমান, স ম ইব্রাহিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ