Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৬ মামলায় আইনি পক্রিয়ায় জামিন পেয়েও কারাফটকে গ্রেফতার হেফাজত নেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুক্তির দাবী

কক্সবাজর ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৯ এএম

হাইকোর্ট থেকে ঢাকা ও চট্টগ্রামের ২৬টি মামলায় আইনি পক্রিয়ায় জামিনে বের হওয়ার সময় কারাফটক থেকে পুনরায় গ্রেপ্তার করা হয়েছে হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে।

জানা গেছে, আইনি সব পক্রিয়া শেষে গতকাল রবিবার কেরানীগঞ্জ কারাগার থেকে বাহির হওয়ার কথা ছিলো তাঁর। কিন্তু ভোরে তাঁকে ঢাকা মেট্রো পুলিশের ২টি গাড়ী পাহারায় পুলিশভ্যানে করে কেরানীগঞ্জ কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু চট্টগ্রাম পৌঁছার পর তাঁকে পটিয়া থানার ৫০/৩.২১ মামলায় গ্রেফতার দেখিয়ে ফের আটক করা হয়।

পারিবারিক ও দলীয় সূত্র জানিয়েছেন, মাওলানা ইসলামাবাদী দীর্ঘদিন যাবত কারাগারে অসুস্থ অবস্থায় জীবনযাপন করছেন।
রিমান্ডের অমানবিক নির্যাতনে হাঁটু ও পায়ের ব্যাথা ছাড়াও গত কয়েকমাস ধরে তিনি যক্ষ্মা রোগে আক্রান্ত হয়ে মানবেতর জীবনযাপন করছেন।
মাওলানা.ইসলামাবাদী'র বর্তমানে প্রতিদিন কমপক্ষে দেড় ঘন্টা অক্সিজেন নিতে হয়।

এমন অসুস্থ একজন আলেমের সাথে এমন অমানবিক আচরণের তীব্র নিন্দা জানিয়ে মাওলানা ইসলামাবাদী সহ সকল কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসালাম পার্টির নেতৃবৃন্দ।



 

Show all comments
  • jack ali ৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:২০ এএম says : 0
    আজকে যদি সাহাবারা অথবা তাবে ইন তাবে তাবেয়ী যদি বেঁচে থাকতেন তাহলে তারা এসে আমাদেরকে এই বাংলাদেশের জুলুমবাজ বর্বর সরকারের কাছ থেকেই উদ্ধার করে দেশে আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করত তাহলে আমরা সুখে শান্তিতে বসবাস করতে পারতাম
    Total Reply(0) Reply
  • jack ali ৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:২২ এএম says : 0
    আলেমরা হচ্ছে নবীর উত্তরসূরিরা আলেমদের গায়ে হাত দেয় এবং যারা ইসলামের আইন প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালায় যারা তাদের গায়ে হাত দেয় তারা কাফের এর থেকেও জগন্য তারা নরপিচাশ নরাধম এদের জন্য জাহান্নাম অপেক্ষা করছে এরা চিরজীবনের জন্য জাহান্নামে থাকবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ