Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজী মাজহারুল আনোয়ারের ইন্তেকালে গণঅধিকার পরিষদের শোক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৬ পিএম

গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুলহক নুর। রোববার (৪ সেপ্টেম্বর) গণঅধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক ও যুগ্ম-আহ্বায়ক স্বাক্ষরিত গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানিয়েছেন তারা।

শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, গাজী মাজহারুল আনোয়ার বাংলাদেশের সংস্কৃতিতে তার সৃষ্টির মাধ্যমে অসামান্য অবদান রেখেছেন। গাজী মাজহারুল আনোয়ার ২০০২ সালে একুশে পদক এবং ২০২১ সালে সংস্কৃতিতে স্বাধীনতা পুরস্কার লাভ করেন। স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি স্বাধীন দেশের সর্বপ্রথম পুরস্কার বাংলাদেশ প্রেসিডেন্ট গোল্ড মেডেল অ্যাওয়ার্ড লাভ করেন।তার মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি।

শোক বার্তায় গণঅধিকার পরিষদ এর আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুলহক নুর,মরহুম গাজী মাজহারুল আনোয়ারের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ