Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়রা নির্বাচনে সম্মিলিত ঐক্য পরিষদ বিজয়ী

আবুল বাশার সভাপতি নোমান মহাসচিব নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৪ পিএম

বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৪) সাবেক সভাপতি মোহাম্মদ নূর আলী ও সাবেক সভাপতি আলহাজ আবুল বাশারের নেতৃত্বাধীন সম্মিলিত ঐক্য পরিষদ বিপুল ভোটের ব্যবধানে বিজয় লাভ করেছে। ২৭ সদস্যের মধ্যে সম্মিলিত ঐক্য পরিষদ ২৩জন বিজয় লাভ করেছে। প্যানেল প্রধান আবুল বাশার সর্বোচ্চ ভোট পেয়েছেন। তিনি পেয়েছেন ৫০৬ ভোট। আর তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপনসহ ৪ জন বিজয় লাভ করেছে। স্বপন পেয়েছেন ৪২৮ ভোট। বায়রার সাবেক অর্থ সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম পেয়েছেন ৪৮৩ ভোট। অপর দিকে সাবেক সিনিয়র সহসভাপতি ড. মোহাম্মদ ফারুকের নেতৃত্বাধীন সম্মিলিত সমন্বয় ফ্রন্টের একজন প্রার্থীও বিজয় লাভ করতে পারেনি। ১ হাজার ৪২ ভোটের মধ্যে ৯৬৯ ভোট কাস্ট হয়েছে।

শনিবার রাজধানীর সোনারগাঁ হোটেলের বলরুমে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচিত কমিটি না থাকায় দীর্ঘ দিন যাবত বায়রায় প্রশাসক নিয়োজিত ছিল।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব মিরাজুল ইসলাম উকিল শনিবার দিবাগত রাত আড়াইটায় আনুষ্ঠানিকভাবে বায়রা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। আজ রোববার বিকেলে বনানীর একটি হোটেলে বায়রা নির্বাচনে সম্মিলিত ঐক্য পরিষদ বিজয় লাভ করায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্যানেল প্রধান সদ্যবিজয়ী সভাপতি আলহাজ আবুল বাশার সকল ভোটারদের আর্ন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, মালয়েশিয়া, লিবিয়া, কুয়েত কাতারসহ সকল শ্রমবাজারেই সিন্ডিকেট নির্মূল করা হবে। লাইসেন্স যার ব্যবসা তার এ নীতির আলোকেই বায়রা সদস্যরা আত্মমর্যাদা নিয়ে যার যার সক্ষমতা অনুযায়ী ব্যবসা করবেন। দীর্ঘ ৬ বছর বায়রা নির্বাচন না হওয়ায় বায়রার ভাবমর্যাদা ক্ষুন্ন হয়েছে। বায়রার সাবেক সভাপতি মোহাম্মদ নূর আলী বলেন, সিন্ডিকেট আমরা ভাঙবোই। বায়রা সদস্যদের রুটিরুজি নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। গতকাল বিকেলেই নির্বাচন বোর্ডের কাছে ২৭ সদস্য বিশিষ্ট বায়রা অফিস বেয়ারার গঠন করে নতুন কমিটি জমা দেয়া হয়েছে। এতে আলহাজ আবুল বাশারকে বায়রার সভাপতি ও শামীম আহমেদ চৌধুরী নোমানকে মহাসচিব করে ২৭ সদস্য কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ