Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতি কিলোতে পাঁচ পয়সা বাস ভাড়া কমিয়ে জনগণের সঙ্গে তামাশা করছে সরকার : ববি হাজ্জাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৭ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২২

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, জ্বালানির মতো গুরুত্বপূর্ণ একটি বিষয়ে মূল্যবৃদ্ধি করেছে সরকার। এখন প্রতি কিলোমিটারে পাঁচ পয়সা বাস ভাড়া কমিয়ে জনগণের সঙ্গে তামাশ করছে তারা। পানি, গ্যাস, বিদ্যুৎ এবং জ্বালানি তেলের দাম বৃদ্ধি মানেই লুটপাটের মহোৎসব।

রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এনডিএম আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। ববি হাজ্জাজ বলেন, সরকার গত তিন বছরে ক্যাপাসিটি চার্জ বাবদ রেন্টাল এবং কুইক রেন্টাল পাওয়ার প্লান্টের মালিকদের প্রায় ৫৪ হাজার কোটি টাকা দিয়েছে। এটা না করে এই অর্থ জ্বালানি খাতের সংস্কার, অনুসন্ধান এবং ভোক্তা পর্যায়ে ভর্তুকি প্রদান খাতে ব্যয় করলে আজকের পরিস্থিতি তৈরি হত না।

তিনি বলেন, এই সরকার মধ্যরাতে বিভিন্ন দূতাবাসে গিয়ে ধরনা দেয় ক্ষমতায় টিকে থাকতে। মায়ানমারের যুদ্ধ বিমান দিয়ে আমাদের ভূখণ্ডে আক্রমণ করেছে, সরকার কোনো প্রতিবাদ করেনি। এই সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। ববি হাজ্জাজের সভাপতিত্বে বক্তব্য দেন এনডিএমের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরাসহ এনডিএমের ছাত্র ও যুব সংগঠনের নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ