Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুশফিকের অবসরে হৃদয় ভেঙেছে মাহমুদউল্লাহর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৪০ পিএম


জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম হঠাৎ করেই (আজ ৪ সেপ্টেম্বর রোববার) টি-টোয়েন্টি থেকে অসরের ঘোষণা দিয়েছেন। অবশ্য অনেক দিন ধরেই টি-টোয়েন্টি দলেই তার জায়গা নড়বড়ে ছিল। অবশেষে তিনি আজ অবসরের ঘোষণা দিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে।

অভিজ্ঞ মুশফিকের এই অবসরের ঘোষণা সতীর্থদের ব্যথিত করেছে। মাহমুদউল্লাহ রিয়াদ যেমন জানালেন, মুশফিকের অবসরে তার হৃদয়ই ভেঙে গেছে। সঙ্গী আফিফ হোসেন, নুরুল হাসান, সৌম্য সরকাররাও নিজেদের ফেসবুকে পোস্ট করে মুশফিককে ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন।

মুশফিকের বিদায় ঘোষণার কিছুক্ষণ পরেই মাহমুদউল্লাহ রিয়াদ প্রতিক্রিয়া জানিয়েছেন ব্যক্তিগত ফেসবুকে। তিনি লিখেন, ‘প্রিয় মুশফিক, তোমার ঘোষণা শোনার পর আমার হৃদয় ভেঙে গেছে। টি-টোয়েন্টিতে তোমার যা অর্জন ও যেমন ক্যারিয়ার গড়েছ তুমি, সেজন্য তোমাকে সাধুবাদ জানাই। তোমার সঙ্গে টি-টোয়েন্টিতে খেলতে পারা ছিল আনন্দদায়ক। তোমার কাজের নীতি যে কোনো ফরম্যাটে সবসময় সবার জন্য অনুপ্রেরণাদায়ক হয়ে থাকবে।’

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পদার্পণ করেন মুশফিক। টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে দীর্ঘতম ক্যারিয়ারের ইতি টানার আগে ১৬ বছরে ১০২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি, রান করেছেন ১,৫০০। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারসেরা ৩৫ বলে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিক!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ