Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়রা নির্বাচনে সম্মিলিত ঐক্য পরিষদ এগিয়ে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৫ পিএম | আপডেট : ১০:৪৬ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২২-২০২৪) সাবেক সভাপতি আলহাজ আবুল বাশারের নেতৃত্বাধীন সম্মিলিত ঐক্য পরিষদ ৩০৭ প্যানেল ভোট এগিয়ে রয়েছে। সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপনের নেতৃত্বাধীন সম্মিলিত গণতান্ত্রিক জোট ২৮৪ প্যানেল ভোট পেয়ে দ্বিতীয়তম স্থানে রয়েছে। অপর দিকে সাবেক সিনিয়র সহসভাপতি ড. মোহাম্মদ ফারুকের নেতৃত্বাধীন সম্মিলিত সমন্বয় ফ্রন্ট ৫৫টি প্যানেল ভোট পেয়ে তৃতীয়তম স্থানে রয়েছে। সর্বমোট প্যানেল ভোট কাস্ট হয়েছে ৬৪৬ ভোট। ১ হাজার ৪২ ভোটের মধ্যে ৯৬৯ ভোট কাস্ট হয়েছে। রাত পৌনে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সোনারগাঁও হোটেল থেকে একাধিক সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছেন। ভোট গণনার এক পর্যায়ে হট্টগোল শুরু হলে কিছুক্ষণের জন্য ভোট গণনা স্থগিত করা হয়। পরে তেজগাঁও থানার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ভোট গণনা কেন্দ্রে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং কড়া পুলিশী প্রহরায় পুনরায় বাকি ভোট গণনার কাজ চলছিল।

আজ শনিবার রাজধানীর সোনারগাঁ হোটেলের বলরুমে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচিত কমিটি না থাকায় দীর্ঘ দিন যাবত বায়রায় প্রশাসক নিয়োজিত ছিল। অনেক দিন পর বায়রায় ভোটের সুযোগ ফিরে পাওয়ায় সরেজমিনে গিয়ে দেখা গেছে ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছিল। নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড এবং ৩ সদস্য বিশিষ্ট আপীল বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপ সচিব মিরাজুল ইসলাম উকিলের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। রাত সাড়ে ১০টা পর্যন্ত নির্বাচনের চ‚ড়ান্ত ফলাফল পাওয়া যায়নি। বায়রা নির্বাচনকে ঘিরে সোনারগাঁও হোটেলের আশপাশসহ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে তিনটি প্যানেলের রঙিন পোষ্টারে ছেয়ে গেছে। রাতে ভোট গণনা নিয়ে উভয় পক্ষের মাঝে চরম হট্টগোল চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ