Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে ১৭৬ রানের লক্ষ্য দিল আফগানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩২ পিএম

এশিয়া কাপে সুপার ফোরে শ্রীলঙ্কাকে বড় চ্যালেঞ্জই ছুঁড়ে দিয়েছে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান স্কোরবোর্ডে জমা করেছে তারা।

শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (৩ সেপ্টেম্বর) সুপার ফোরের প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। টস জিতে এদিন শুরুতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান লঙ্কান অধিনায়ক।

ব্যাটিংয়ে নামা আফগানিস্তানের শুরুটা ভালোই হয়েছিল। এক প্রান্তে দারুণ সব শটের পসরা সাজিয়ে দ্রুতগতিতে রান তুলছিলেন গুরবাজ। তবে ব্যাট হাতে এদিন নিজের ছায়া হয়ে ছিলেন অন্য ওপেনার হজরতউল্লাহ জাজাই। ইনিংসের ষষ্ঠ ওভারে দিলশান মাদুশাঙ্কার বলে বোল্ড হয়ে ফেরার আগে ১৬ বলে ১৩ রান করেন তিনি।

জাজাই ফেরার পর তিনে নামা ইব্রাহিম জাদরানকে (৩৮ বলে ৪০) সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে তোলেন গুরবাজ। শ্রীলঙ্কান বোলারদের তুলোধুনো করে ২২ বলে অর্ধশতক তুলে নেন তিনি। ম্যাচের ১৬তম ওভারে আসিথা ফার্নান্দোর বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪টি চার এবং ৬টি ছয় সহযোগে ৪৫ বলে ৮৪ রান করেন তিনি।

 

গুরবাজ সাজঘরে ফিরে যাওয়ার পর টপাটপ উইকেট হারাতে থাকে আফগানরা। শেষদিকে রশিদ খানের (৭ বলে ৯*) ছোট্ট ক্যামিওতে সম্মানজনক সংগ্রহ পায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ