Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পরশ-তাপসের জন্য কান্না আসে গুম পরিবারের জন্য আসে না: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩০ পিএম

বিরোধীদলের উপর যত আঘাত,নেতাকর্মীদের যত গুম,যত বিচারবর্হিভূত হত্যা সবকিছুর নির্দেশ দাতা বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

তিনি বলেন,দুই তিন দিন আগে অবৈধ প্রধানমন্ত্রী পরশ এবং তাপসকে ধরে কান্না করেছে। তাদের বাবাকে হত্যা করা হয়েছে তার জন্য। আমরাও এটার নিন্দা করি যারা তাদের বাবাকে হত্যা করেছে তার জন্য। কিন্তু ইলিয়াস আলী গুম তার ছেলে যে কান্না করছে। চৌধুরী আলমের স্ত্রী কান্না করছে, সুমনের মা কান্না করছে । এইটা আপনি প্রধানমন্ত্রীর অনুধাবন হয় না?পরশ আর তাপসের জন্য কান্না আসে ইলিয়াস আলী,চৌধুরী আলম,

এদের জন্য কান্না আসে না? নুর আলম,রহিম,শাওনের জীবন চলে গেছে। আর আপনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলা যাবে না।

শ‌নিবার(৩ সেপ্টম্বর) নয়াপল্টনে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ের সাম‌নে ঢাকা মহানগর উত্তরও দ‌ক্ষিণ বিএন‌পির উ‌দ্যোগে এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী ব‌লেন, আজকের এই সমাবেশ অন্যায়, জুলুম, একটা সরকারের পৈশাচিক আচরণের বিরুদ্ধে। প্রকাশ্যে হত্যার নির্দেশ দিতে পারে সেই পৈশাশিক সরকারের হত্যাকাণ্ডের বিরুদ্ধে।

বিএনপির এই মুখপাত্র বলেন, কয়েকদিন আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেছেন তাদের নেতাকর্মীরা রাজপথে থাকবে। সে রাজপথে থাকার পরিণতি আমরা দেখছি শাওনের লাশ। তারা মাঠ দখলে রাখবে। সেই দখলে রাখার নমুনা হচ্ছে শাওনের রক্তাক্ত,রক্ত ভেজা শার্ট। এই নমুনা তারা যে আরো কত দেখাবে। এই নমুনা তারা যে কোন পর্যায়ে নিয়ে যাবে তা বলা মুশকিল। কারণ যে দেশের প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীকে বলে পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দিবে। একজন আন্তর্জাতিক সম্মান নিয়ে আসা ব্যক্তি ডঃ ইউনুসকে বলে দুইবার চুবানি দেওয়া দরকার। দেশের অর্থনীতিবিদদের বলেন তারা কিছুই জানে না। সেই প্রধানমন্ত্রী যদি মহিলা না হয়ে পুরুষ হতেন তাহলে শামীম ওসমান এর চেয়ে বড় গুন্ডা হতেন এই বিষয়ে কোন সন্দেহ নেই। এইটা প্রধানমন্ত্রীর কোন ভাষা হতে পারে? এই ভাষাতেই তারা চলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির রিজভী বলেন, ১৪ই আগস্ট আপনি বলেছেন বিএনপি গণভবন ঘেরাও করবে তাদের করতে দিন। তাদের মিটিং মিছিল করতে দিন বাধা দিবেন না। প্রধানমন্ত্রী আমরা যে বলি দেশে কর্তৃত্ববাদী এক ব্যক্তির শাসন চলছে। আপনি নির্দেশ দেওয়ার কে? বিএনপি মিটিং মিছিল করবে কথা বলবে এটা তো স্বাধীনতা। আপনি আলাদাভাবে নির্দেশ দিচ্ছেন কেন? আপনি গণতন্ত্র হরণকারী ১৪ই আগস্ট এর বক্তব্যে আপনি তা প্রমাণ করেছেন। আর আপনি বলেছেন আমি করুণা করে খালেদা জিয়াকে বাসায় থাকতে দিয়েছি। তাহলে আপনি করুনা করে তাকে জেলে ভরেছিলেন। আমরা বলেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মামলা আপনার নির্দেশে হয়েছে। আপনার কথার মাধ্যমে তা প্রমাণ হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আর কোন সময় নেই। মিটিংয়ে মিছিলে কন্ঠের উচ্চারণে এ সরকারকে পদত্যাগ করাতে হবে। আর এই পদত্যাগের মাধ্যমেই দেশে শান্তি আসবে গণতন্ত্র আসবে দেশমাতা বেগম খালেদা জিয়া মুক্তি হবে। গণতন্ত্রের নেতা তারেক রহমান দেশে ফিরে আসবেন। রাজপথের প্রত্যেকটা জায়গায় আন্দোলনের ঝড়ো হাওয়া বয়ে দিতে হবে।এছাড়া কোন উপায় নেই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম এর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম,স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী,চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ