Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার বারহাট্টায় মঞ্চে আওয়ামীলীগের হামলা ও অগ্নিসংযোগের ফলে উপজেলা বিএনপির সম্মেলন পন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩০ পিএম | আপডেট : ৬:৪৯ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২

 বারহাট্টা উপজেলা সদরের গোপালপুরস্থ ফায়ার সার্ভিস মোড় এলাকায় উপজেলা বিএনপির পূর্ব নির্ধারিত দ্বি-বার্ষিক সম্মেলনের মঞ্চে শনিবার বেলা ১টার দিকে আওয়ামীলীগের নেতাকর্মীদের সশস্ত্র হামলা ও অগ্নিসংযোগের কারণে তা পন্ড হয়ে গেছে।

স্থানীয় এলাকাবাসী, বিএনপি দলীয় নেতাকর্মী ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ ৩রা সেপ্টেম্বর শনিবার বিকেলে তিনটার দিকে উপজেলা সদরের গোপালপুরস্থ ফায়ার সার্ভিস মোড় এলাকায় উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আহবান করা হয়। সম্মেলন উদ্বোধন করার কথা ছিল জেলা বিএনপির আহ্বায়ক বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হকের। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়া কথা ছিল কেন্দ্রীয় কমিটির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখার কথা ছিল ময়মনসিংহ বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেছ আলী মামুনের।
বারহাট্টা উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ মোস্তাক আহমেদের সাংবাদিকদের জানান, সম্মেলন সফল করতে সকল ধরনের প্রস্তুতি যখন প্রায় শেষ ঠিক ওই সময় দুপুর ১টার দিকে বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মাঈনুল হক কাশেমের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা লাঠিসোটা হাতে নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে গোপালপুর বাজারের ফায়ার সার্ভিস মোড় এলাকায় বিএনপির সম্মেলন স্থলে এসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তবে এ সময় সেখানে বিএনপির তেমন নেতাকর্মী না থাকায় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে আপাতত সম্মেলন স্থগিত করা হয়েছে।
জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ‘উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অত্যন্ত শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার সকল ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছিল কিন্তু এর আগেই সেখানে সরকার দলীয় নেতা-কর্মীরা মঞ্চ ভাঙচুর ও অগ্নি সংযোগ করে সম্মেলনটি পন্ড করে দেয়। এই হচ্ছে আওয়ামী সরকারের আসল চেহারা।
জেলা আওয়ামীলীগের সদস্য ও বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাঈনুল হক কাশেমের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমার নেতৃত্বে আওয়ামীলীগের নেতা-কর্মীরা বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে একটি প্রতিবাদ মিছিল বের করেছিলাম। পরে খবর পাই স্থানীয় বিএনপি ফায়ার সার্ভিস মোড়ে নৈরাজ্য সৃষ্টি করতে জড়ো হচ্ছে। এ কারণেই আমরা মঞ্চটি ভেঙ্গে দিয়েছি। বারহাট্টায় কোনো সন্ত্রাসী কর্মকান্ড ও নৈরাজ্য করতে দেওয়া হবে না।
এ ব্যাপারে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মোঃ লুৎফুল হক বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ কোনো লিখিত অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ