Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ^ জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:৩৪ পিএম

 বিশ^ জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ শণিবার বাদ মাগরিব শুরু হয়েছে। দেশ বিদেশ থেকে লাখ লাখ মুসুল্লী এবং জাকেরান ও আশেকানবৃন্দ ফাতেহা শরিফে অংশ গ্রহনের লক্ষে ইতোমধ্যে এ দরবার শরিফে পৌছেছেন। এ উপলক্ষে দক্ষিণাঞ্চল সহ সারা দেশ থেকেই বিশ^ জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলা শুরু হয়েছে শণিবার সকালে। বরিশাল মহানগরী থেকেও বাস কাফেলা রওয়ানা হয়ে গেছে শণিবার দুপুর ২টায়।

আরবী বর্ষপঞ্জী অনুযায়ী বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে শণিবার মাগরিব নামাজ থেকে এ দরবার শরিফে এবাদত বন্দেগী শুরু হয়েছে। রাতভর নফল নামাজ আদায়, ফাতেহা শরিফ, দরুদ শরিফ পাঠ, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির, মোরাকাবা, মোশাহেদা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
রোববার বাদ ফজর ফাতেহা শরিফ ও খতম শরিফ অদায়ন্তে কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে পীর ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শরিফ শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ