Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়ায় গ্লোবাল ইয়ুথ সামিটে স্কুল অব ইঞ্জিনিয়ার্সর সহ-প্রতিষ্ঠাতা হাসান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১:২৭ পিএম

আন্তর্জাতিক সংস্থা অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন ( Organization of Islamic Cooperation- OIC) এর ইয়ুথ উইং ' ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম -Islamic Cooperation Youth Forum এর ২৭ - ৩০ আগস্ট ২০২২ইং রাশিয়ার কাজান শহরে Kazan Global Youth Summit 2022 অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বের প্রায় ৬৭টি দেশের ৩০০ জন প্রতিনিধি সামিটে অংশগ্রহণ করেন। ৩ দিন ব্যাপী চলমান উক্ত সামিটের উদ্বোধনী দিনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরষ্কের প্রেসিডেন্ট রিসেফ তায়েফ এরদোয়ানের ছেলে বিলাল এরদোয়ান। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন মুসলিম বিশ্বের যুব মন্ত্রী, এম্বাসেডর এবং ডিপ্লোমেটসগণ। সামিটের সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাটারস্থানের প্রেসিডেন্ট রুস্তম মিনিখানভ।
হাসান মাহমুদ সামিটে Youth Entrepreneurship এবং Digital Trends in Youth Sphere এর উপর রাউন্ড টেবিল আলোচনায় অংশ নেন এবং আমন্ত্রিত ডেলিগেটদের স্কুল অব ইঞ্জিনিয়ার্সের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।
উল্লেখ্য, উক্ত সামিটে ইয়ুথ ডেলিগেট হিসেবে অংশগ্রহণের সুযোগ পেতে বিশ্বের প্রায় ১৩০ টি দেশের ৭৬০০+ জন আবেদন করেন। তুমুল প্রতিযোগীতার মধ্য দিয়ে মাত্র ৩০ জনকে কম্পিটিটিভ সিলেকশন পদ্ধতিতে চূড়ান্ত নির্বাচন করা হয়েছে। সম্মানজনক উক্ত সামিটে ইয়ুথ ডেলিগেট হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা হাসান মাহমুদ।



 

Show all comments
  • Engr.Jamal Ahmed Bhuiyan Rony Rony ৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৩ পিএম says : 0
    Alhamdulillah.That’s very Innovativeness work.I hope we will see more good Innovative work in the future.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ