Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ শুরু বাদ মাগরিব

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১:০৫ পিএম

বিশ‌্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ আজ বাদ মাগরিব শুরু হচ্ছে। দেশ বিদেশ থেকে লাখ লাখ মুসুল্লী এবং জাকেরান ও আশেকানবৃন্দ এ ফাতেহা শরিফে অংশ গ্রহনের লক্ষে ইতোমধ্যে বিশ‌ব জাহের মঞ্জিলে পৌছছেন। শণিবার দুপুর পর্যন্ত এ দরবারে জনশ্রোত অব্যঅহত ছিল। এ উপলক্ষে দক্ষিণাঞ্চল সহ সারা দেশ থেকেই বিশ‌ব জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলার আয়োজন করা হয়েছে।
আরবী বর্ষপঞ্জী অনুযায়ী বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে শণিবার মাগরিব নামাজ বাদ এবাদত বন্দেগী শুরু হচ্ছে। রাতভর নফল নামাজ আদায়, ফাতেহা শরিফ, দরুদ শরিফ পাঠ, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির, মোরাকাবা, মোশাহেদা, মিলাদ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
রোবববার বাদ ফজর ফাতেহা শরিফ এবং খতম শরিফ অদায়ন্তে কোরআন তেলাওয়া ও মিলাদ শেষে পীর ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে বরিশাল সহ সমগ্র দক্ষিণাঞ্চল থেকে বিশ্ব জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলা শুরু হয়েছে। মহানগর থেকে শলিবার দুপুর ২টায় বিশ^ জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলা রওয়ানা হচ্ছে বলে দরবার শরিফরে কর্মীগ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাতেহা শরিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ