Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গুম নয় আত্মগোপনে আছেন তারা : স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যারা গুম রয়েছেন বলে অভিযোগ করা হচ্ছে, তারা বিভিন্ন কারণে আত্মগোপনে রয়েছেন। আমরা অতীতে দেখছি, তাদের অনেকেই ফিরে এসেছেন। গতকাল রোববার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে আয়োজিত শহীদ সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু বিষয়ক এক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, দেশে গুম বলতে কোনো শব্দ নেই। যারা গুম হচ্ছেন তারা হয় স্বেচ্ছায় পলাতক নতুবা আত্মগোপনে রয়েছেন। আবার দেখা গেছে তারা ফিরেও এসেছেন। পারিবারিক বা অন্য কোনো কারণে অনেকে স্বেচ্ছায় আত্মগোপনে থাকেন। তারপরও আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে, যারা নিখোঁজ রয়েছেন তাদের খুঁজে বের করতে। অপর এক প্রশ্নের জবাবে  মন্ত্রী বলেন, নব্য জেএমবির নেতা জিয়াসহ যেসব জঙ্গি আত্মসমর্পণ করেননি তাদের ধরতে সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে। খুব শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে। নজরদারিও অব্যাহত আছে। জঙ্গিরা কোণঠাসা হয়ে পড়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, লুই আই কানের করা জাতীয় সংসদ ভবনের মূল নকশা আমরা হাতে পেয়েছি। মূল নকশার সঙ্গে বর্তমানের কিছু অসামঞ্জস্য রয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে আলোচনা হয়েছে। সংসদ ভবনের সৌন্দর্য রক্ষায় সব কিছু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ