Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

হংকংকে ৩৮ রানে অলআউট করে, ১৫৫ রানের বিশাল জয়ে সুপার ফোরে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৯ পিএম | আপডেট : ১১:১৩ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২২

আগের ম্যাচে ভারতের সাথে লড়াই করে ৪০ রানে হারলেও পাকিস্তানের সামনে উড়ে গেলে হংকং। এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে ১৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানের বোলিং তোপে ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে অলআউট হংকংয়ের দলটি। ফলে এশিয়া কাপে আফগানিস্তান,ভারত ও শ্রীলঙ্কার পর শেষ দল হিসেবে সুপার ফোরে উঠলো পাকিস্তান।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে নাসিম, নওয়াজ ও শাদাব খানদের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় তারা। দলীয় ২৫ রানে চার উইকেট হারানোর পর ১০.৪ ওভারে দলীয় ৩৮ রানে অলআউট হংকংয়ের দলটি। দলের পক্ষে কেউ দুই অংকের পৌঁছাতে পারেনি। সর্বোচ্চ করেন ৮ রান।

পাকিস্তানের পক্ষে বল হাতে শাদাব খান ২.৪ ওভারে মাত্র ৮ রানে শিকার করেন ৪ উইকেট। এছাড়া মোহাম্মদ নওয়াজ ২ ভারে ৫ রানে তিনটি এবং নাসিম শাহ ২ ওভারে ৭ রানে নেন দুই উইকেট।

এর আগে শুক্রবার শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে বাবর আজমের দল। ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিদায় নেন বিশ্বসেরা ব্যাটম্যান বাবর আজম। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠতে পারলেন না তিনি।

ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে ফখন জামান ৪১ বলে তিন বাউন্ডারি ও দুই ছক্কায় ৫৩ রান করে বিদায় নেন। এরপর আর কোন উইকেট হারায়নি তারা। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৫৭ বলে ছয় বাউন্ডারি ও এক ছক্কায় অপরাজিত ৭৮ রান করেন। এছাড়া খুশদিল শাহ ১৫ বলে ৫ ছক্কায় ৩৫ রানের ঝড় তুলে অপরাজিত থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ