Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবর্ণচরে ৪ রোহিঙ্গা আটক

নোয়াখালীর ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানো চার রোহিঙ্গাকে সুবর্ণচর উপজেলায় আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় বাসিন্দারা। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর গ্রামের জনতা বাজার ও চরজুবলী ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, ভাসানচর আশ্রয় শিবিরের ৮০নং ক্লাস্টারের গুলবাহার, মো. খায়রুল আমিন, মো. ফারুক, মো. তুষার।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকালে চারজন রোহিঙ্গা নাগরিক ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে কক্সবাজারে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে সুবর্ণচর উপজেলায় আসে। সকালে সুবর্ণচরের চরক্লাক ইউনিয়নের জনতা বাজার এলাকায় এক নারীসহ ২ যুবক ঘুরাফেরা করছিলেন। তাদের দেখে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে দুপুরের দিকে তাদের চরজব্বর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। অপর এক রোহিঙ্গা নাগরিককে উপজেলার চরজুবলী ইউনিয়ন থেকে আটক করে স্থানীয় লোকজন।

চরজব্বর থানার ওসি দেবপ্রিয় দাশ বলেন, গতকাল সকালের দিকে দালালের মাধ্যমে তারা ভাসানচর আশ্রয় শিবির থেকে পালিয়ে আসেন। খবর পেয়ে তাদের আটক করা হয়। একই দিন দুপুর ১টার দিকে তাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা আটক

৩ সেপ্টেম্বর, ২০২২
২৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ