Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে ১৮৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১০:০২ পিএম

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে দারুণ করেছে বাংলাদেশ। মিরাজ-আফিফদের ঝড়ে শ্রীলঙ্কাকে ১৮৪ রানের লক্ষ্য দিয়েছে টাইগাররা। বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রান তুলেছে বাংলাদেশ।

 

 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ঝড় তুলে বিদায় নেন মেহেদী হাসান মিরাজ। ভালো শুরুর পর দলীয় ১৯ রানে ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন সাব্বির। সতীর্থকে হারিয়ে সাকিবের সাথে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে ঝড় তুলেছেন মিরাজ। 

 

দারুণ শুরু করে দলীয় ৫৮ রানে সিলভার বলে বোল্ড হয়ে ফেরেন মিরাজ। ২৬ বলে দুটি করে চার ছক্কায় ৩৮ রানে ইনিংস উপহার দেন। মিরাজের পর ব্যাটিংয়ে নেমে দ্রতই ফেরেন মুশফিক। ব্যাক্তিগত ৪ রান করে বিদায় নেন। 

 

এরপর সাকিবের সাথে জুটি গড়েন আফিফ। ১০.৩ ওভারে দলীয় ৮৭ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রান করে বোল্ড হন সাকিব। চার উইকেট হারয়ে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে ঝড় তুলে ৩৭ বলে ৫৭ রানে জুটি গড়েন আফিফ। কিন্তু দলীয় ১৪৪ রানের মাথায় বিদায় নেন তরুণ এই ব্যাটার। ২২ বলে চারটি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৩৯ রানে ইনিংস উপহার দেন তিনি। 

 

মাহমুদউল্লাহ রিয়াদ ২২ বলে একটি করে চার ও ছক্কায় ২৭ করে বিদায় নেন। ১৭.১ ওভারে ৬ উইকেটে বাংলাদেশের দলীয় রান তখন ১৪৭। শেষ দিকে মোসাদ্দেক হোসের সাথে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন পেসার তানকিন আহমেদ। মোসাদ্দেক ৯ বলে ২৪ ও পেসার তাসকিন আহমেদ ৬ বলে অপরাজিত ১১ রান করেন। 

 

 

বাংলাদেশ একাদশ: সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান।

 

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসানকা, কুসল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসা, ভানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, মাহিশ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশাঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ