Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিলনাড়ুতে রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে নিহত ২, আহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৯:১০ পিএম

ভারতের তামিলনাড়ু রাজ্যের গণেশ চতুর্থী রথযাত্রা উৎসবে বিদ্যুতায়িত হয়ে দুজনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে আরও ৩ জন। আহতরা শঙ্কামুক্ত এবং তাঁদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ে বরাত দিয়ে বিরুধুনগরের জেলা কালেক্টর জে মেঘনাথা রেড্ডি জানিয়েছেন, গতকাল বুধবার সন্ধ্যায় বিরুধুনগর জেলার রাজাপালায়মের সোক্কানাথুর পুত্তুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। রথটি হাইভোল্টেজ বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে আসলে দুর্ভাগ্যবশত দুজন মারা যান এবং ৩ জন গুরুতর আহত হন। নিহতরা হলেন—এস মুনিশ্বরণ (২৪) এবং কে মারিমুথু (২৩)।

স্থানীয় পুলিশ জানিয়েছে, প্রতিমা বিসর্জনের পর ফেরার পথে এ ঘটনা ঘটে। রথের ছাদ হাইভোল্টেজ বিদ্যুতের সংস্পর্শে আসলে এ ঘটনা ঘটে। পুলিশ রথ মিছিলের অনুমতি দিলেও আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ কেন বন্ধ করা হয়নি তা স্পষ্ট নয়। এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত পাঁচ মাসে রথে বিদ্যুতায়িত হয়ে নিহতের ঘটনা এ নিয়ে দ্বিতীয়বার ঘটল। এর আগে গত এপ্রিলে থানজাভুর জেলায় একটি মন্দিরের রথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১১ জনের মৃত্যু হয়েছিল। সূত্র : পিটিআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ