Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২০ হাজার হুলে ভেন্টিলেশনে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

এক যুবক অজস্র মৌমাছির কামড় খেয়ে ভেন্টিলেশনে। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যের। যুবকের নাম অস্টিন বেল্লামি (২০)। গত ৩০ আগস্ট রাতে তিনি একটি লেবু গাছের ডাল কাটতে উঠেছিলেন। সেই গাছেই যে বড় এক মৌচাক ছিল, তা খেয়াল করেননি অস্টিন। গাছ কাটতে গিয়ে ভুল করে তিনি মৌচাকেও কোপ মেরে বসেন। সাথে সাথেই হাজারো বিষাক্ত মৌমাছি আক্রমণ করে তাকে।
অস্টিনের শরীরে ২০ হাজারের বেশি মৌমাছির হুল ফুটেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সেগুলো সাধারণ মৌমাছির নয়, সব আফ্রিকান কিলার বি-র। যে হুলে মৃত্যু পর্যন্ত হতে পারে। ওই রাতেই যুবককে মৌমাছিদের হাত থেকে কোনও রকমে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে ভেন্টিলেশনে রাখতে হয় তাকে।
অস্টিন বেঁচে গেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, সময় লাগলেও যুবক ধীরে ধীরে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।
অস্টিনের দাদী বলেছেন, ‘মৌমাছির দল যখন ওকে ধরে, তখন সে গাছ থেকে নামার চেষ্টা করছিল। কিন্তু পারেনি। গাছের উপর থেকেই ছেলেটা পাগলের মতো চিৎকার করছিল। সাহায্য চাইছিল। কিন্তু কেউ তখন ওকে সাহায্য করতে পারেনি।’
শুধু ২০ হাজার মৌমাছির হুলই নয়, অস্টিন বেশ কিছু মৌমাছি গিলেও ফেলেছিলেন বলে জানা গেছে। তার মা জানিয়েছেন, গিলে ফেলা প্রায় ৩০টি মৌমাছি বার করতে চিকিৎসকদের সবচেয়ে বেশি সময় লেগেছে। সূত্র : ফক্স ১৯, আরটিই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ