Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্টের ৫০ বছর পূর্তির থিম লোগো উন্মোচন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৯ পিএম

সংবিধান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ‘থিম লোগো’ উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার জাজেস লাউঞ্জে ‘থিম লোগো’ উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, এ আদালতের বিচারপতিরা শুধুমাত্র সংবিধানের সুরক্ষা প্রদানই নয়, বাংলাদেশের অভ্যুদয় এবং বাঙালি জাতির সাংস্কৃতিক কাঠামো বিনির্মাণে বরাবর অভিভাবকের দায়িত্ব পালন করে আসছেন।

প্রধান বিচারপতি আরও বলেন, জনগণের প্রাত্যহিক জীবন এবং রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো সংরক্ষণে সুপ্রিম কোর্টের দেওয়া রায়সমূহ গভীর তাৎপর্য বহন করে আসছে। আর জাতির বিভিন্ন ক্রান্তি লগ্নে সুযোগ্য নেতৃত্ব প্রদান করে যাচ্ছেন সুপ্রিম কোর্ট বারের আইনজীবীরা। প্রধান বিচারপতি এসময় বলেন, এক মনোরম তুলনাহীন সন্ধিক্ষণে আমাদের মহান সংবিধান আর সুপ্রিম কোর্টের অর্ধশত বছর পূরণ হতে যাচ্ছে সহসাই। অনুপম সে মুহূর্তমালার যথার্থ উদযাপনে নানা কর্মসূচি হাতে নিয়েছে সুপ্রিম কোর্ট, চলছে সর্বাত্মক প্রস্তুতি। তারই অংশ হিসেবে আজ এই থিম লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন।

লোগোর শ্বেতশুভ্র পটভূমিতে স্বর্ণবর্ণ চিত্রলেখায় অলংকৃত সংবিধান ও সুপ্রিম কোর্ট পরস্পর সংলগ্ন হয়ে আছে আজন্ম সুহৃদের মতো। সার্থক উপমা পেয়েছে স্বর্ণাক্ষরে লেখা সংবিধান আর ঘোর অমানিশা শেষে ন্যায়বিচারের আলো ঝলমলে দিন। পাশাপাশি যুগবাহিত সাবেকি ঘরানার বাংলা হরফে জ্ঞাপিত হয়েছে সম্ভ্রান্ত ঐতিহ্য সচেতনতা। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীর সঞ্চালনা আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আপিল ও হাইকোর্ট বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লোগো উন্মোচন

২৬ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ