Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউ ইয়র্কে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘের পুলিশ প্রধান সম্মেলনে অংশ নিতে নিউ ইয়র্কে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আইজিপি ড. বেনজীর আহমেদ। নিউ ইয়র্ক স্থানীয় সময় গত সোমবার দুপুর আড়াইটায় নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী। আর গত মঙ্গলবার সকালে সেখানে পৌঁছান আইজিপি। দলীয় নেতাকর্মীরা তাদেরকে পৃথকভাবে বিমানবন্দরে অভ্যর্থনা জানান।

এ সময় তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন ও নিউইয়র্কের বাংলাদেশ কনসুলেট জেনারেলের কর্মকর্তারা ও প্রবাসী বাংলাদেশীরা।
পুলিশ সদর দপ্তর জানায়, আইজিপির নিউইয়র্ক সফরের খবর পেয়ে তাকে অভ্যর্থনা জানাতে বিভিন্ন পেশাজীবী সংগঠন ও দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিমানবন্দরে ছুটে আসেন। আইজিপি ইউএনকপসে অংশগ্রহণের পাশাপাশি বিভিন্ন দেশের প্রতিনিধি, জাতিসংঘের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।
নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে বুধবার থেকেই শুরু হচ্ছে পুলিশ প্রধানদের তৃতীয় সম্মেলন। চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ প্রতিনিধি দলে আরও আছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মু. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ উপমহাপরিদর্শক নাসিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ মাসুদ আলম। স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিনিধি দলটির নেতৃত্ব দেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ