Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাকে বাঁচাল ১০ বছরের ছেলে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুইমিংপুলে গোসল করতে নেমেছিলেন এক তরুণী মা। সেই সময় তিনি খিঁচুনিতে আক্রান্ত হয়ে জ্ঞান হারান। পানিতে ডুবে তার মৃত্যু হতে পারত। কিন্তু দুর্ঘটনা ঘটতে দিল না ১০ বছরের ছেলে। দেখা মাত্র পানিতে ঝাঁপিয়ে পড়ে মাকে বাঁচাল সে। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে।
সিসিটিভিতে এই ঘটনা ধরা পড়ে এবং সম্প্রতি সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শিশুটির বুদ্ধিমত্তা ও সাহসকে অভিবাধন জানাচ্ছে নেটদুনিয়া। জানা গেছে, ওই মায়ের নাম লোরি কিনি। ঘটনার দিন সকালে ছেলে গেভিন ও লোরি ঠিক করেন সুইমিংপুলে সাঁতারের আনন্দ নেবেন।

এমন সিদ্ধান্ত নিয়ে তারা বাড়ি থেকে বের হয়ে সুইমিংপলে গিয়ে ছেলেকে নিয়ে মা পানিতে নেমেছিলেন। ভিডিওতে দেখা গেছে, পানিতে তখন একা সাঁতার কাটছেন তরুণী মা লোরি। ছেলে গেভিন সেই সময় পুলে ছিল না। হঠাৎ খিঁচুনি শুরু হয় লোরির। এরপর তিনি জ্ঞান হারান। ঘটনা খেয়াল করে ১০ বছরের গেভিন।
এরপরই সে দ্রুত পানিত ঝাঁপ দিয়ে মার কাছে পৌঁছায়। মাকে টানতে টানতে কিনারে নিয়ে আসে। মিনিট খানেকের বেশি সময় মায়ের মাথা বুদ্ধি করে পানির উপরে তুলে রাখে সে। এর মধ্যে দৌড়ে আসেন গেভিনের দাদু। তিনি এসে বাকি কাজ করেন। তবে গেভিন ওই সময় মাকে না বাঁচালে বড় অঘটন ঘটত পারত বলেই মনে করা হচ্ছে। এখন শিশু গেভিনের প্রশংসায় পঞ্চমুখ সকলে।

ইতোমধ্যে স্থানীয় পুলিশ বিভাগ সাহসিকতার জন্য শিশু গেভিনকে পুরস্কৃত করেছে। মা লোরি বলছেন, ‘হ্যাঁ, আমার ছেলে প্রকৃত হিরো।’ সূত্র : ফক্স নিউজ, এনবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ