Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের কাছে লিখিত কপি চাইলেন হাইকোর্ট

সুইস রাষ্ট্রদূতের দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুইস ব্যাংকে অর্থ রাখার বিষয়ে তথ্য চাওয়া নিয়ে বাংলাদেশের পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো অনুরোধ করা হয়নি বলে জানিয়েছিলেন ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ন্যাথালি চুয়ার্ড। এ বক্তব্যে পরে দুঃখও প্রকাশ করেছিলেন মর্মে তথ্য প্রকাশ করে কয়েকটি সংবাদ মাধ্যম। কিন্তু এ বিষয়ে প্রতিবেদন জমা হয়নি হাইকোর্টে। এ নিয়ে উষ্মা প্রকাশ করেছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীর কাছে আদালত জানতে চান, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বক্তব্যের বিষয়ে তাদের কাছে লিখিত কী আছে উপস্থাপন করার মতো। আদালত বলেন, ইন্টারনাল মিটিংয়ে কী আলোচনা হলো এটা আমাদের দেখার বিষয় না। আমরা লিখিত ডকুমেট চাই।

গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এ কথা বলেন। এসময় সরকারের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক উপস্থিত ছিলেন। আর দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।
গত ২২ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয়সহ কয়েকটি পক্ষের মিটিংয়ে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের দুঃখ প্রকাশের বিষয়টি আদালতে উপস্থাপন করেন দুদকের আইনজীবী। এ বিষয়ে আদালত স্পষ্ট করে বলেন, কোনো লিখিত প্রতিবেদন ছাড়া একটি মিটিংয়ে কী মৌখিক অভিমত ব্যক্ত হলো তা আদালতের দেখার বিষয নয়। আদালত কেবল লিখিত প্রতিবেদন গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইস ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ