Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাসপাতালে স্ত্রী, লড়াকু জয় নাদালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

তিন বছর পর ইউএস ওপেনে ফিরেছেন রাফায়েল নাদাল। গতপরশু প্রথম রাউন্ড জিতলেও স্প্যানিশ তারকার সময়টা ভালো যাচ্ছে না। তার স্ত্রী মেরি পেরেল্লো সন্তান জন্মদানকালীন জটিলতার কারণে পালমা ডি মায়োর্কার এক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। মেরিকে হাসপাতালে ভর্তির ভিডিও সংবাদমাধ্যম প্রকাশ করে দেওয়ায় খেপেছে নাদালের পরিবার। তবে মা এবং সন্তান বিপদমুক্ত থাকায় নাদাল সম্ভবত পরিবারের কাছে ফেরার সিদ্ধান্ত নেননি। অস্ট্রেলিয়ার ওয়াইল্ডকার্ডধারী রিঙ্কি হাইজাকাতাকে ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট কেটেছেন ইউএস ওপেনে চারবারের এই চ্যাম্পিয়ন।
আর্থার অ্যাশ স্টেডিয়ামে ৩ ঘণ্টা ৭ মিনিটের এই লড়াইয়ে জয়ের পর দ্বিতীয় রাউন্ডে ইতালির ফাবিও ফোগনিনির মুখোমুখি হবেন র‌্যাঙ্কিংয়ে তৃতীয় নাদাল। ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ড সøাম এবং বছরের তৃতীয় শিরোপার খোঁজে ইউএস ওপেনে ভালো শুরু পাওয়ার পর নাদাল বলেছেন, ‘এখানে ফিরতে পেরে খুব ভালো লাগছে। অনেক দিন হয়ে গেল এখানে খেলা হয়নি। মনে হচ্ছিল, এখানে (ইউএস ওপেন) আর হয়তো ফিরতে পারব না।’ ইউএস ওপেনে সর্বশেষ ২০১৯ সালে খেলে শিরোপা জিতেছিলেন নাদাল।
র‌্যাঙ্কিংয়ে ১৯৮তম হাইজাকাতা নিজের গ্র্যান্ড সøাম অভিষেকের এই ম্যাচে হারলেও নাদালের মতো কিংবদন্তির বিপক্ষে প্রথম সেট জয়ের স্মৃতি নিশ্চয়ই মনে রাখবেন। তবে ৩৬ বছর বয়সী নাদালের পুরো মনোযোগ যে ইউএস ওপেন ঘিরে থাকবে না, তা বোঝাই যাচ্ছে। তার স্ত্রী মেরি বিপদমুক্ত হলেও এখনো হাসপাতাল ছাড়তে পারেননি। মেরিকে হাসপাতালে ভর্তির ভিডিও কারা ফাঁস করেছে, খোঁজ করছে নাদালের পরিবার। এমনকি মেরির অসুস্থতার অতীত ইতিহাসও ফাঁস হয়েছে। হাসপাতাল পাল্টানোর কথা ভাবছে নাদালের পরিবার।
এদিকে, মেয়েদের এককে প্রথম রাউন্ডেই প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন ইউএস ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এমা রাদুকানু। ইউএস ওপেনের ইতিহাসে মেয়েদের মধ্যে তৃতীয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন ১৯ বছর বয়সী ব্রিটিশ তারকা। ফরাসি তারকা এলিজ কর্নেটের কাছে ৬-৩, ৬-৩ গেমে হেরে যান রাদুকানু। এর আগে সভিতোলিনা কুজনেৎসোভা এবং অ্যাঞ্জেলিক কেরবার ইউএস ওপেন জিতে পরের বছরই প্রথম রাউন্ড থেকে বিদায় নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ