Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতকে ব্যাটিংয়ে পাঠাল হংকং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৭:৩৯ পিএম | আপডেট : ৭:৫০ পিএম, ৩১ আগস্ট, ২০২২

এশিয়া কাপে সুপার ফোর নিশ্চিতের ম্যাচে দুর্বল হংকংয়ের মুখোমুখি হয়েছে ভারত। দুবাইয়ে ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়। এই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে হংকংয়ের অধিনায়ক নিজাকাত খান।

হংকংয়ের সাথে টি-টোয়েন্টিতে ফরম্যাটে না খেললেও ওয়ানডেতে দু’বার মুখোমুখি হয়েছিল ভারদ। ২০০৮ সালে পাকিস্তানে অনুষ্ঠিত এশিয়া কাপের চতুর্থ ম্যাচে হংকংকে ২৫৬ রানের বিশাল ব্যবধানে হারায় ভারত। এটি ভারতের ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ বড় ব্যবধানের জয়। এরপর ২০১৮ এশিয়া কাপে দেখা হয় ভারত-হংকংয়ের। ঐ ম্যাচে তুমুল প্রতিদ্বন্দ্বীতা করে ২৬ রানে হারে হংকং।


আগের ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছিল রোহিতবাহিনী। ওই ম্যাচের সেরা খেলোয়াড় হার্দিক পান্ডিয়াকে আজকের ম্যাচে বিশ্রামে রেখেছে ভারত। তার জায়গায় সুযোগ পেয়েছেন উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ভুবনেশ্বর কুমার, আভেশ খান, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং।

হংকংয়ের একাদশ: নিজাকাত খান (অধিনায়ক), ইয়াসিম মুর্তজা, বাবর হায়াত, কিঞ্চিৎ শাহ, আইজাজ খান, স্কট ম্যাককেনি(উইকেটরক্ষক), জিশান আলী, হারুন আরশাদ, এহসান খান, আয়ুশ শুকলা, মোহাম্মদ ঘাজানফার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ