Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে বন্যার্তদের পাশে ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

স্মরণকালের সবচাইতে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পাকিস্তান। গত তিন দশকেরও বেশি সময়ের মধ্যে সর্বোচ্চ বৃষ্টির প্রভাবে বন্যায় ভাসছে পাকিস্তান। ৩ কোটি ৩৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে, যা দেশের ২২ কোটি জনসংখ্যার ১৫ শতাংশেরও বেশি। প্রাথমিক হিসাবে বন্যায় এক হাজার কোটি ডলারের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দেশটির পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল। এখন পর্যন্ত এক হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এই বিপর্যয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের টিকেট থেকে প্রাপ্ত অর্থ প্রধানমন্ত্রীর বন্যা ত্রাণ তহবিলে দেওয়া হবে।
এরই মধ্যে খাদ্য, ঔষধ ও নানা সামগ্রী বন্যার্তদের সাহায্যে পাঠানো হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান রমিজ রাজা। সঙ্গে নিশ্চিত করেছেন, এক ম্যাচের টিকেটের অর্থ অনুদান দেওয়ার কথা, ‘ক্রিকেট যেহেতু আমাদের গর্বিত জাতিকে ঐক্যবদ্ধ করে, বন্যায় ক্ষতিগ্রস্ত এবং ত্রাণ ও উদ্ধার অভিযানে জড়িত সকলের পাশে দৃঢ়ভাবে আমরা আছি। একটি দায়িত্বশীল সংস্থা হিসেবে পিসিবি সবসময় কঠিন ও চ্যালেঞ্জিং সময়ে সমর্থক ও জনসাধারণের পাশে দাঁড়িয়েছে। আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির টিকেট থেকে প্রাপ্ত অর্থ প্রধানমন্ত্রীর বন্যা ত্রাণ তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’
দুবাইয়ে রোববার ভারতের বিপক্ষে এশিয়া কাপে নিজের প্রথম ম্যাচে বন্যায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে সংহতি প্রকাশ করতে পাকিস্তানের ক্রিকেটাররা কালো আর্মব্যান্ড পরেছিলেন। ম্যাচটি ৫ উইকেটে হেরে যায় পাকিস্তান। এই এশিয়া কাপের পর ঞরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৭ ম্যাচের টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। দেশটিতে ১৭ বছরে প্রথমবার খেলতে যাবে ইংলিশরা। করাচির ন্যাশনাল স্টেডিয়ামে আগামী ২০, ২২, ২৩ ও ২৫ সেপ্টেম্বর হবে প্রথম চার ম্যাচ। ২৮, ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর পরের তিন ম্যাচ হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ