Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো রিয়ালের ত্রাতা রামোস

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নির্ধারিত সময়ের শেষ মিনিটের খেলা চলছে। রেফারির বাঁশি বাজলেই কাঙ্খিত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়বে বার্সেলোনা। ম্যাচে ফিরতে মরিয়া রিয়াল মাদ্রিদ তখন গোলের জন্য মরিয়া। এমন সময় ডি বক্সের বাইরে বাম প্রান্তে একেবারে অকারণে মার্সেলোকে ফাউল করে বসলেন হাভিয়ের মাচেরানো। লুকা মড্রিচের ফ্রিকিক উড়ে এসে পড়ল সার্জিও রামোসের মাথায়। পোস্টের এত কাছ থেকে নেওয়া রিয়াল অধিনায়কের হেডার ঠেকানোর কোন উপায় ছিল না বার্সা গোলরক্ষক মার্ক টার স্টেগেনের। বার্সা ১, রিয়াল ১!
রামোসের গোলের পর যোগ করা সময়ে একই রকম একটা সুযোগ তৈরি হয়েছিল বার্সার সামনেও। ড্যানিস সুয়ারেজের ফ্রিকিক পাঞ্চ করে ফেরান নাভাস। কিন্তু ফিরতি বলে নেওয়া সার্জিও রবার্তোর হেড গোললাইন থেকে হেড করে ফেরান কাসিমিরো, নাভাস তখন পোস্ট থেকে অনেক সামনে। এর পরেই রেফারির শেষ বাঁশি। এল ক্ল্যাসিকোর উত্তাপ বলতে শেষ কয়েক মিনিটের এই নাটকটুকুই।
প্রথমার্ধ মনেই হয়নি এটা ক্লাব ফুটবলের সবচেয়ে প্রতিক্ষিত ও আকর্ষণীয় ফুটবল ম্যাচ। ঘরের মাঠে অনেকটা ঘুমপাড়ানি খেলা উপহার দেন মেসি-নেইমার-সুয়ারেজরা। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দেখা গেছে ভিন্ন বার্সাকে। ফলে এগিয়ে যেতেও সময় নেয়নি লুইস এনরিকের দল। নেইমারের ফ্রিকিক থেকে খুব কাছ থেকে বল জালে পাঠান লুইস সুয়ারেজ। এরপর আন্দ্রেস ইনিয়েস্তা মাঠে নামলে আক্রমণের বেগ আরো বাড়ায় বার্সা। নেইমার ও মেসি গোলের সহজ দুটি সুযোগ তৈরী করলেও সফলতার মুখ দেখেননি। খুব কাছ থেকে হেডারের মাধ্যমে জালে বল পাঠানোর সুযোগ পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। কিন্তু ব্যর্থ হন পর্তুগিজ তারকা। ৯০তম মিনিটে বার্নাব্যু ভক্তদের সামনে আসে উল্লাসের সেই উপলক্ষ।
ফলে পয়েন্ট তালিকায় দু’দলের ব্যবধান ছয়ই থাকল। ১৪ ম্যাচে ৩৪ পয়েন্ট জিনেদিন জিদানের রিয়ালের। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের পরেই বার্সা। এই ম্যাচেও লাল কার্ড দেখায় আগামী ১০ ডিসেম্বর ওসাসুনার বিপক্ষে খেলতে পারবেন না নেইমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ