Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানদের ১২৮ রানের লক্ষ্য দিল টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৯:৪৫ পিএম | আপডেট : ৯:৫০ পিএম, ৩০ আগস্ট, ২০২২

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের ১২৮ রানের লক্ষ্য দিয়েছে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেকের ক্যারিয়ার সেরা ইনিংসের ওপর ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রান তোলে বাংলাদেশ।

দলের পক্ষে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন মোসাদ্দেক। ৩১ বলে চার বাউন্ডারি ও  এক ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন তিনি।

মঙ্গলবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশর অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় টাইগাররা। ২৮ রানে চার উইকেট হারায়।

মুজিবরের বলে শুরুতেই সাজঘরে ফেরেন নাঈম ৬, বিজয় ৫,সাকিব ১১ রানে। এরপর স্পিনার রশিদের বলেন মুশফিক ১,আফিফ ১২ ও রিয়াদ ২৫ রানে। তবে দলের বিপদে আফিফকে সাথে নিয়ে ২৫ বলে ২৫ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ। ভালো শুরুর পর ব্যক্তিগত ১২ রান করে রশিদের বলে এলিবিডাব্লিউর ফাঁদে পরেন আফিফ।

১০.৩ ওভারে দলীয় ৫৩ রানে ৫ উইকেটে হারায় সাকিবের দল। এরপর মোসাদ্দেক হোসেনকে সাথে নিয়ে অভিজ্ঞ রিয়াদ দারুণ জুটি গড়ে দলকে এগিয়ে নেন। ফলে ভেঙে যায় ৩১ বলে ৩৬ রানের জুটি। কিন্তু ব্যক্তিগত ২৫ রানে রিয়াদও বিদায় নেন। ২৭ বলের ইনিংসে একটি বাউন্ডারি ও একটি ছক্কা রয়েছে। এছাড়া মেহেদী হাসান ১৪ রান করে আউট হন।

আফগানিস্তানের পক্ষে বল হাতে মুজিবর ৪ ওভারে ১৬ রানে তিনটি ও রশিদ খান ৪ ওভারে ২২ রানে নেন তিনটি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ