Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানদের একই দল, বাংলাদেশের ওপেনিংয়ে নাঈম, নেই সাব্বির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৮:০২ পিএম

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে উত্তেজনার এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশর অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচ দিয়েই শুরু বাংলাদেশের এশিয়া কাপ অভিযান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়

আফগানদের বিপক্ষে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছেন তারা। সেই তিন পেসার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফ উদ্দিন। স্পিনে অধিনায়ক সাকিবের সঙ্গী শেখ মেহেদি হাসান। এছাড়াও স্পিনে হাত ঘোড়ানোর জন্য আছেন মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেনরা।

একাদশে আরেকটি বড় কৌতূহলের জায়গা ছিল উদ্বোধনী জুটিতে। এনামুল হকের সঙ্গী এখানে মোহাম্মদ নাঈম শেখ। দীর্ঘদিন পর স্কোয়াডে ফেরা সাব্বির রহমান সুযোগ পাননি একাদশে।


অন্যদিকে একই দল নিয়ে মাঠে নেমেছে আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ী একাদশ থেকে কোনো পরিবর্তন আনেনি আফগানিস্তান। তিন স্পিনারের সঙ্গে তাদের একাদশে বিশেষজ্ঞ পেসার দুই জন- ফজলহক ফারুকি ও নাভিন-উল-হক। তবে পেস বোলিং অলরাউন্ডার করিম জানাত ও আজমতউল্লাহ ওমরজাই আছে পেসে সঙ্গ দেওয়ার জন্য।

বাংলাদেশ একাদশ: এনামুল হক, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নবি (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, নাভিন-উল-হক, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ