Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আফিফ বিস্ময়ে রাজশাহীর সহজ জয়

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : লক্ষ্য ছিল আফিফ হোসেনকে দিয়ে টপ অর্ডারের ব্যাটিং দুরাবস্থা লাঘব করা। কিন্তু অভিষেক ম্যাচে ব্যাট হাতে নামার আগেই বল হাতে অফ স্পিনে সবাইকে চমকে দিলেন আফিফ। তার ঘুর্নীতেই তামীম-গেইল-শোয়েবে গড়া বিপিএলের অন্যতম সেরা ব্যাটিং লাইন আপ চিটাগং ভাইকিংস গুটিয়ে গেল মাত্র ১১১ রানে। মাত্র চার উইকেট হারিয় ৩৭ বল আর ৬ উইকেট হাতে রেখে তা সহজে পেরিয়ে যায় আফিফের দল রাজশাহী কিংস।
এই জয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে রাজশাহী। হারলেও দ্বিতীয় স্থান হারাতে হয়নি চট্টগ্রামের। দু’দলের পয়েন্টই সমান ১২ করে। তবে নেট রান রেটে সামান্য ব্যবধানে এগিয়ে চট্টগ্রাম। এরপরও শেষ চার নিশ্চিত নয় ড্যারেন স্যামির দলের। আজ চতুর্থ ও পঞ্চম স্থানে থাকতা দল যথাক্রমে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স আজ নিজ নিজ খেলায় জিতলে টুর্নামেন্ট শেষ হয়ে যাবে রাজশাহীর।
আফিফের ঘুর্নীতেই কাল হেরে ব্যাট করতে নামা চট্টগ্রাম ৭০ রানে হারিয়ে বসে ৮ উইকেট। এরপরও চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১১ রান করে শোয়েব মালিকের ৫৪ বলে অপরাজিত ৬৭ রানের কল্যানে। ২১ রানে একাই ৫ উইকেট নেন আফিফ। জবাবে জেমস ফ্রাঙ্কলিনের ব্যাটিং তোপে মাত্র ১৩.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রাজশাহী। ২৭ বলে ৪ ছক্কা ও ৫ চারে ৬৩ রানে অপরাজিত থাকেন নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার। সাকলাইন সোজিব ও ইমরান খান নেন দুটি করে উইকেট।
রংপুর রাইডার্স-বরিশাল বুলস
রংপুর রাইডার্স : ২০ ওভারে ১৫৪/৫ (শাহজাদ ৪৮, সৌম্য ১৭, মিঠুন ৩৮, আফ্রিদি ৭, জিয়াউর ২৩*, আনোয়ার ৭, ডসন ৭*; তাইজুল ০/২৭, এমরিট ১/৩২, মনির ০/২৮, রাব্বি ২/৩৯, পেরেরা ২/২৬)।
বরিশাল বুলস : ১৮.২ ওভারে ১২৫ (এমরিট ০, মালান ৩০, মুশফিক ১, মেন্ডিস ১২, পেরেরা ২৪, শাহরিয়ার ১৪, এনামুল ৭*, তাইজুল ৯, মনির ১, রাব্বি ০; সোহাগ ২/১২, আনোয়ার ১/২৫, নাইম ১/১৪, জিয়াউর ১/১৬, রুবেল ২/২১, আফ্রিদি ২/২৪, ডসন ২/১২)
ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ শাহজাদ
চিটাগং ভাইকিংস-রাজশাহী কিংস
চিটাগং ভাইকিংস : ২০ ওভারে ১১১/৯ (তামীম ০, গেইল ৫, এনামুল ৮, জহুরুল ১৩, মালিক ৬৭*, জাকির ৩, নবি ১২, সাকলাইন ১, ইমরান ০, তাসকিন ২, শুভাশীষ ০*; উইলিয়ামস ২/১১, মিরাজ ১/১৫, আফিফ ৫/২১, রেজা ০/৩৬, নাজমুল ১/২৩, প্যাটেল ০/৫)
রাজশাহী কিংস : ১৩.৫ ওভারে ১১২/৪ (নুরুল ১২, মুমিনুল ২১, সাব্বির ৮, ফ্র্যাঙ্কলিন ৬৩*, স্যামি ৩, সামিত ৩*; নবি ০/৩০, মালিক ০/৯, সাকলাইন ২/৯,
ইমরান ২/৩০, তাসকিন ০/৩৪)
ফল : রাজশাহী কিংস ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : আফিফ হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ