Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মামলা তদন্তে তদারকি বাড়াতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৪:৩৩ পিএম

মামলা তদন্তে তদারকি বাড়ানোর পাশাপাশি আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশনা দেন অ্যাডিশনাল আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এম খুরশীদ হোসেন।
অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, চুরি, ডাকাতি মামলা রোধে তৎপরতা আরও বাড়াতে হবে। পারিবারিক সহিংসতা রোধে বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সম্পৃক্ততা বাড়িয়ে জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন তিনি।

তিনি আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে প্রতিমা তৈরি ও পূজামন্ডপ কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্যও নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, কেউ যেন বাজার কারসাজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়াতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

সভায় উপস্থাপিত অপরাধ পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য মাসে জুন ২০২২ মাসের তুলনায় মোট মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা এবং উদ্ধারজনিত কারণে মামলা হ্রাস পেয়েছে।

অ্যাডিশনাল ডিআইজি (স্পেশাল ক্রাইম ম্যানেজমেন্ট অ্যান্ড এনআরবি অ্যাফেয়ার্স) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী সভায় গত জুলাই ২০২২ মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, দস্যুতা, খুন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, চুরি, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার ইত্যাদি তুলে ধরেন।

সভায় সব মেট্রোপলিটন পুলিশের কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপার ভার্চুয়ালি যুক্ত ছিলেন। পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান, ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ