Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয় দিয়েই নিজের শেষ ইউএস ওপেন শুরু করলেন সেরেনা ঊইলিয়াম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৪:০৮ পিএম

এবারের ইউএস ওপেন শেষে টেনিসের কোর্ট থেকে বিদায় নিতে পারেন এমন ইঙ্গিত আগেই দিয়েছিলেন সেরানা উইলিয়ামস।টেনিস ইতিহাসের সর্বকালের সেরা এই খেলোয়াড়ের বিদায় টুর্নামেন্ট বলে এবারের ইউএস ওপেন সবার কাছে পেয়েছে বাড়তি গুরুত্ব।

গতকাল ছিল আসরে সেরেনার প্রথম ম্যাচ।রেকর্ড ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ীর খেলা দেখতে এদিন মাঠে হাজির হয়েছিলেন তার হাজারো ভক্ত সমর্থক।প্রায় ২৫ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়াম ছিল দর্শকে কানায় কানায় পূর্ণ। তাদের নিরাশ করেননি সেরেনা উইলিয়ামস।প্রথম ম্যাচে তার প্রতিপক্ষ মন্টেনিগ্রোর ডাঙ্কা কোভিনিচকে ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে গেছেন।

আর তাতে মাঠে উপস্থিত উইনফ্রে ও বিলি জিন কিংদের তারকা ও তার অগণিত সমর্থকরা হয়তো একটু স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।কারণ সাম্প্রতিক সময়ে টেনিস কোর্টে সেরেনার সময়টা কেটেছে দুঃস্বপ্নের মত বাজে।সারা বছরে ট্যুরে সেরেনা ম্যাচ জিতেছেন মাত্র একটি, র‌্যাঙ্কিং নেমে গেছে ৬০৫ নম্বরে।এই সময়ে নিজের ছায়া হয়ে থাকা সেরেনাকে হাটুর ইনজুরিও ভুগিয়েছে বেশ। তাই অনেকেরই আশঙ্কা ছিল ক্যারিয়ারের শেষ ইউএস ওপেনে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়ে নেন কিনা এই টেনিস গ্রেট !

তবে গতকাল কোর্টে সেই পুরনো ধারালো সেরেনাকেই দেখা গিয়েছে।চোখ ধাঁধানো সব ফোরহ্যান্ড,বেকহ্যান্ড শর্টে দাড়াতেই দেননি বিশ্ব র‍্যাংকিং এ ৮০ তম অবস্থানে থাকা প্রতিপক্ষ ডাঙ্কা কোভিনিচকে।যেন জানান দিলেন এখনো ফুরিয়ে যাননি।

তাকে ঘিরে ভক্তদের এখনো এমন উন্মাদনা দেখেই হয়তো কাল একটু আবেগক্রান্ত হয়ে গিয়েছিলেন এই টেনিস গ্রেট। ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে এসে জানালেন প্রিয় কোর্টকে বিদায় বলার ব্যাপারটিতে এখনো তার মন ভালোভাবে সায় দিচ্ছে না।তিনি বলেন,'টেনিসকে বিদায় বলা কঠিন।কারণ, আমি এখনো খেলতে ভালোবাসি। যত বেশি টুর্নামেন্ট খেলি, ততই এটা মনে হয়। কিন্তু এখনই সময়, অন্য কিছুর সঙ্গে মানিয়ে নেওয়ার।’

মেয়েদের এককে গতকালের আরেক ম্যাচে দুবারের গ্র্যান্ড স্লামজয়ী সিমোনা হালেপকে প্রথম রাউন্ডে হারিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ইউক্রেনের দারিয়া সিনিগুর। সপ্তম বাছাই হালেপকে ৬–০, ০–৬ ও ৬–৪ গেমে হারান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ