Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফ্রিদিকে লন্ডনে পাঠাচ্ছে পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১১:০২ এএম

কথা ছিল, পাকিস্তান দলের সঙ্গে সঙ্গে ঘুরবেন এবং পুনর্বাসন চালিয়ে যাবেন। কিন্তু ইনজুরির অবস্থা গুরুতর হওয়ার কারণে শাহীন শাহ আফ্রিদিকে লন্ডনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানেই চলবে তার পুনর্বাসন এবং অক্টোবরের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তার সুস্থতা প্রত্যাশা করছে টিম ম্যানেজমেন্ট।

জুলাইয়ে গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে পড়েন আফ্রিদি। তারপর থেকে সাইডলাইনে থাকলেও দলের সঙ্গে ভ্রমণ করছিলেন। আগস্টে নেদারল্যান্ডসেও যান তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার আশা নিয়ে। তাকে এক ম্যাচের বেশি না খেলানোর সিদ্ধান্ত জানান অধিনায়ক বাবর আজম।

পরে আরও পরীক্ষা-নিরীক্ষার পর জানানো হয়, এশিয়া কাপ ও সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলা হবে না আফ্রিদির।

সোমবার বোর্ডের প্রকাশিত এক বিবৃতিতে প্রধান মেডিক্যাল অফিসার নাজিবুল্লাহ সুমরু বলেছেন, ‘শাহীন আফ্রিদির নিরবচ্ছিন্ন চিকিৎসা দরকার, একজন হাঁটু বিশেষজ্ঞর সেবা লাগবে। আর বিশ্বের সেরা স্পোর্টস মেডিক্যাল ও পুনর্বাসন সুযোগসুবিধা প্রদান করে লন্ডন। খেলোয়াড়ের স্বার্থে আমরা তাকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘লন্ডনে থাকাকালে তার অগ্রগতি সম্পর্কে মেডিক্যাল বিভাগ প্রতিদিন খোঁজখবর রাখবে এবং আমরা আত্মবিশ্বাসী শাহীন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পুরো ফিটনেস ফিরে পাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ