Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার ও ইসি আগামী নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করবে আশা জাপান রাষ্ট্রদূতের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ সরকার ও নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করতে উদ্যোগ গ্রহণ করবে বলে আশা ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। তিনি বলেন, ‘আমরা আশা করি, আগামী নির্বাচন একটি ভালো নির্বাচন হবে।’ গতকাল সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশা প্রকাশ করেন।

ইতো নাওকি বলেন, নির্বাচন ঘনিয়ে আসছে, আরও এক বছর ৩-৪ মাস বাকি। আমি আশা করি, সরকার, বিশেষ করে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের প্রচেষ্টায় আগামী সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। আমি সত্যিই আশাবাদী যে আগামী সাধারণ নির্বাচন আরও ভালো হবে।› অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য তিনি কী প্রস্তুতি নিচ্ছেন, সেটা আলোচনা করেছি।’

তিনি বলেন, ‘ইভিএম নিয়ে সিইসি বলেছেন- তারা কীভাবে এই সিস্টেমটি ডেভেলপ করেছেন। আমরা মনে করি, ইভিএম নিয়ে তারা যে সিদ্ধান্ত নিয়েছেন, তা সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে।’ বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিএনপি নির্বাচন বয়কটের কথা বলছে, এই অবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব কিনা, এমন প্রশ্নে জাপানি রাষ্ট্রদূত বলেন, ‘এখনও এক বছর তিন-চার মাস বাকি আছে। সরকার ও নির্বাচন কমিশনের প্রতি প্রত্যাশা থাকবে- আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অধিক অংশগ্রহণমূলক করার জন্য তারা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবে।’



 

Show all comments
  • Mohmmed Dolilur ৩০ আগস্ট, ২০২২, ৫:৫০ এএম says : 0
    সংসদীয় পদ্ধতি বাতিল,এই পদ্ধতি চৌরাচারদের রাজতন্ত্ রাজত্ব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ