Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বজ্রপাতে চিরদিনের জন্য বিচ্ছিন্ন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সামনেই বিয়ে। তার আগে বাগদানের দিনই হৃদয়বিধারক ঘটনা ঘটে। হবু স্ত্রীর পাশে দাঁড়িয়ে ছবি তোলার সময় বজ্রাঘাতে হবু বরের মৃত্যু ঘটে। গত ২৪ আগস্ট এই ঘটনাটি ঘটেছে চীনের ইউনান প্রদেশে। একটি বিখ্যাত পর্যটন কেন্দ্রে বাগদানের ফটোশ্যুটের জন্য গিয়েছিলেন যুবক-যুবতী।
জেড ড্রাগন স্নো মাউন্টেনের অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে তারা একের পর এক ছবি তুলছিলেন। কিন্তু হঠাৎই সেখানে বজ্রপাত হয়। যুবকের দেহের উপর বাজ পড়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চীনা সংবাদমাধ্যমের খবর, মৃত যুবকের নাম রুয়ান।
জানা গেছে, যে সময় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে, তার অনেক আগেই ওই এলাকায় আবহাওয়ার হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। ঝড়বৃষ্টির আশঙ্কা যে রয়েছে, তা জানিয়ে দিয়েছিল সে দেশের হাওয়া অফিস। সব জেনেশুনেও বিয়ের আগের ফটোশ্যুটের পরিকল্পনা বাতিল করেননি ওই চীনা যুগল।
ঘটনার পর খবর পেয়ে উদ্ধারকারী দলের সদস্যরা তুমুল বৃষ্টির মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যুবকের মৃতদেহ উদ্ধার করেন। প্রসঙ্গত, ২০১৭ সালের একটি রিপোর্ট অনুযায়ী, প্রতি বছর চীনে বজ্রপাতে অন্তত চার হাজার মানুষের মৃত্যু হয়। সূত্র : সাউথ চায়না মর্নিং পোস্ট, দ্য ডেইলি পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ