Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাঝ আকাশে ককপিটে মারামারি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মাটি ছেড়ে বিমান আকাশে উড়তেই ককপিটে দুই পাইলটের মাঝে মারামারি লেগে যায়! এক পাইলটের গালে সপাটে চড় মারেন অপর পাইলট। তারপর একে অপরের জামার কলার ধরে ধস্তাধস্তিতে জড়ালেন। তখন মাঝ আকাশে উড়ছে বিমান। এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটেছে অস্টিয়ার ভিয়েনা থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসগামী এয়ার ফ্রান্সের বিমানে।
জানা গেছে, দুই পাইলটের মধ্যে একজন নির্দেশ মানেননি। আর তা নিয়েই দু’জনের মধ্যে কথা কাটাকাটি। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে ওই দুই পাইলটকে। মাঝ আকাশে বিমানের ককপিটের মধ্যে দুই পাইলট রীতিমতো মারপিট শুরু করেন।
এক পাইলট অপরজনকে লক্ষ্য করে ব্রিফকেস ছুড়ে মারেন বলেও অভিযোগ। ককপিটে অস্বাভাবিক আওয়াজ শুনে ভেতরে এসে হতবাক হয়ে যান বিমানের ক্রু সদস্যরা। ককপিটে ঢুকে দুই পাইলটের মারপিট থামান বিমানের এক ক্রু সদস্য। পাইলটরা যাতে আর নিজেদের মধ্যে ঝগড়া না করেন, তা দেখতে বাকি সময়টা ওই ক্রু সদস্য ককপিটেই বসেছিলেন।
এই ঘটনা প্রসঙ্গে এয়ার ফ্রান্সের মুখপাত্র বলেছেন, ‘এ ধরনের আচরণ একেবারেই কাম্য নয়।’ তবে পাইলটদের মধ্যে মারামারির ঘটনায় বিমান চলাচল ও যাত্রীদের সেবা দেওয়া বিঘ্নিত হয়নি। দ্রুততার সঙ্গেই তাদের ঝগড়া থামানো হয়। ফলে যাত্রী সুরক্ষায় ব্যাঘাত ঘটেনি। পাইলটদের মধ্যে এ ধরনের আচরণে বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে আশঙ্কা করেছেন অনেকেই। সূত্র : ডেইলি স্টার ইউকে, ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ