Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেকর্ড দামে ম্যানইউতে আসছেন এজাক্সের ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্টনি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৬:২২ পিএম

মিডফিল্ডার ক্যাসমিরোর পর আরও এক ব্রাজিলিয়ান তারকাকে কিনতে কাড়ি কাড়ি টাকা খরচ করতে যাচ্ছে ম্যানইউ।এজাক্সের ব্রাজিলিয়ান উইংগার অ্যান্টনিকে দলে বেড়ানোর কাজ প্রায় সম্পন্ন করে ফেলেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি।ইংলিশ গণমাধ্যমে প্রকাশিত সংবাদ গুলো সত্য হলে এই খেলোয়াড়ের ক্রয় বাবদ ইউনাইটেড ক্লাব কর্তৃপক্ষকে গুনতে হবে প্রায় ৮৫ মিলিয়ন ইউরো।

আগামী ২৪ ঘন্টার মধ্যেই এ চুক্তির ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। এই দামেই যদি ম্যানইউ কিনে তবে অ্যান্টোনিও হবেন দলটির ইতিহাসের যুগ্মভাবে দ্বিতীয় সর্বোচ্চ দামি খেলোয়াড়। ডিফেন্ডার হ্যারি ম্যারগুয়িকে কিনতেও সমপরিমাণ টাকা খরচ করতে হয়েছিল এই ইংলিশ ক্লাবটিকে।ম্যানইউর ইতিহাসে এখন পর্যন্ত অবশ্য সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে আছেন ফ্রেঞ্চ ফরোওয়ার্ড পল পগবা।তার চুক্তিটি সম্পন্ন করতে ইউনাইটেডকে গুণতে হয়েছিল প্রায় ৮৯ মিলিয়ন ইউরো।

বেশ অনেকদিন ধরে এই ব্রাজিলিয়ান তারকাকে কেনার জন্য চেষ্টা করে যাচ্ছিল ম্যানইউ কর্তৃপক্ষ।তবে এজাক্সের সাথে টাকা পয়সা ও বিভিন্ন বিষয় নিয়ে বনিবনা না হওয়ায় চুক্তিটি বারবার পিছিয়ে যাচ্ছিল। শেষ পর্যন্ত ৮৫ মিলিয়ন ইউরোতে অ্যান্টনিওকে ছাড়তে রাজি হয় এজাক্স।

২০২১ সালে সালের অক্টোবরে ব্রাজিলের হয়ে অভিষেক হয় অ্যান্টনিওর। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত দুইটা আন্তর্জাতিক গোল করেছেন তিনি।আর ক্লাব দল এজাক্সের হয়ে এই পর্যন্ত ৮২ টি ম্যাচ মাঠে মেমেছেন এই উইঙ্গার।আর তাতে তার গোল সংখ্যা ২৫, এসিস্টের ভূমিকায় ছিলেন আরো ২২ টি গোলে।দারুণ প্রতিভাবান এই ফুটবলার ১১ টি চ্যাম্পিয়নস লিগ ম্যাচেই করে ফেলেছেন সাত গোল।

তবে বেশ কিছু আনুষঙ্গিক কাজ বাকি থাকায় রেড ডেভিলসদের পরের ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে তাকে নাও দেখা যেতে পারে। এ নিয়ে এই গ্রীষ্মে পাঁচজন নতুন ফুটবলারকে দলে ভেড়ালো ম্যানইউ,যার তিনজনই ব্রাজিলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ