Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কানাডা ও আমেরিকার ১১৭ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১১:০৬ এএম

এবার কানাডা ও আমেরিকার ১১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’। আগামী ২ সেপ্টেম্বর ‘স্বপ্ন স্কেয়ারক্রো’ এর পরিবেশনায় ‘সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড’ প্রযোজিত এবং ‘ফেইসকার্ড’ থেকে নির্মিত ‘হাওয়া’ সিনেমাটি একযোগে কানাডা ও আমেরিকার ১১৭টি থিয়েটারে মুক্তি পাবে। ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রধান মো. অলিউল্লাহ সজীব বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বপ্ন স্কেয়ারক্রো প্রধান অলিউল্লাহ সজীব বলেন, ‘কানাডা ও আমেরিকায় থাকা বাংলাদেশিদের মধ্যে সিনেমাটি নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে। সাত দিন আগেই মাল্টিপ্লেক্সগুলোয় হাওয়া সিনেমার টিকিট বিক্রি শুরু করা আমাদের সিনেমার জন্য অভূতপূর্ব ও দারুণ গৌরবের বিষয়।’

জানা গেছে, ইতোমধ্যেই কানাডার ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ ও যুক্তরাষ্ট্রের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস’ এ ‘হাওয়া’র অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। এবারই প্রথম বাংলাদেশের কোনও সিনেমার অগ্রিম টিকিট মুক্তির এক সপ্তাহ আগে বিক্রি শুরু করেছে ২টি সিনেমা চেইন। তারা ২৫ আগস্ট রাত থেকেই বিক্রি শুরু করেছে ‘হাওয়া’র টিকিট।

প্রেক্ষাগৃহে মুক্তির আগে থেকেই ঝড় তোলে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। এই সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি অসম্ভব জনপ্রিয়তা পায়। গান শোনার পর থেকেই দর্শক উন্মুখ হয়েছিলেন সিনেমাটি দেখার জন্য। মুক্তির পরও সেই ঝড়ের বেগ ধরে রেখেছে সিনেমাটি। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের সিনেমা ইতিহাসের সর্ববৃহৎ থিয়েট্রিক্যাল রিলিজ নিয়ে উত্তর আমেরিকায় মুক্তি পাচ্ছে ‘হাওয়া’। এর আগে ৯১টি থিয়েটারে (কানাডা ৭, আমেরিকা ৮৪) একযোগে মুক্তি পেয়ে সর্বাধিক থিয়েটারে মুক্তির রেকর্ড গড়েছিল ‘পাপ পুণ্য’ সিনেমাটি।

‘হাওয়া’ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, শরিফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোসসহ আরও অনেকে। মেজবাউর রহমান সুমনের কাহিনী ও সংলাপে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওয়া

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ