Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীতে তৃণমূল মানুষকে সম্পৃক্ত করতে সমন্বয় করবে ইউপি

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তৃণমূল মানুষকে সম্পৃক্ত করতে ২০২১ সালে মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উৎসব পালন করতে দেশের প্রাচীন স্থানীয় সরকার প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদসমূহকে (ইউ.পি) সমন্বয়কের দায়িত্ব দিয়েছে বর্তমান সরকার। রূপকল্প-২০২১ বাস্তবায়নে স্থানীয় সরকার নির্বাচিত জনপ্রতিনিধিদের স্ব-স্ব এলাকায় আলোকবর্তিকা হিসেবে কাজ করতে হবে।
এভাবে ২০৪১ সালের পূর্বেই উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়া সম্ভব। এল.জি.আর.ডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ও প্রত্যাশা ২০২১ ফোরাম আয়োজিত এক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ইউপি ফোরামের সভাপতি মাহবুবুর রহমান টুটুলের সভাপতিত্বে এতে আলোচনায় অংশ নেন- চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন, আয়োজকদের পক্ষে আজাদ হোসেন, আতাউর রহমান মিটন, আতাউর রহমান বুলবুল, রূহী দাস প্রমুখ। প্রতিমন্ত্রী বলেনÑ বাংলাদেশ উন্নত স্যানিটেশন ও সুপেয় পানি সরবরাহ ব্যবস্থায় বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত। এ সফলতায় স্থানীয় সরকার জনপ্রতিনিধিগণ গর্বিত অংশীদার। তিনি বলেনÑ স্থানীয় সরকার প্রতিষ্ঠান শক্তিশালীকরণ ও স্বনির্ভর হতে সরকারের মুখাপেক্ষী না থেকে রাজস্ব আয় বাড়াতে হবে। তিনি বলেনÑ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের সম্মানী ভাতা বৃদ্ধি, কম্পিউটার অপারেটর নিয়োগ দানসহ বিরাজমান সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে। তিনি স্থানীয় প্রতিনিধিদের জনসেবার মান উন্নয়নে আরো ত্যাগ, সততা ও আন্তরিকতার মাধ্যমে কাজ করার পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ