Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিম শাহর করা ‘ঘটনাবহুল’ ১ম ওভারে বোল্ড রাহুল, কোহলির ক্যাচ মিস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১০:৪১ পিএম

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের ব্যাটিংটা মোটেও ভালো হয়নি।শুরুতেই দলের তুরুপের তাস বাবর আজমকে হারিয়ে পাকিস্তানের ব্যাটসম্যানরা রক্ষণাত্মক মেজাজে ব্যাটিং করা শুরু করেন। আর শেষ দিকে ভুবনেশ্বর কুমার আর হার্দিক পান্ডিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে এক বল বাকি থাকতে অলআউট হওয়া পাকিস্তান স্কোরবোর্ডে তুলতে পারে মাত্র ১৪৭ রান।

দুবাইয়ের মাটিতে পরিসংখ্যান বিচারে এটি একেবারেই মামুলি টার্গেট। ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়ে পাকিস্তানের প্রয়োজন ছিল দারুণ একটা শুরুর। আর পাকিস্তানকে সেটাই এনে দিলেন শাহিন আফ্রিদির পরিবর্তে দলে জায়গা পাওয়া নাসিম শাহ। প্রথম বলেই তিনি বোল্ড করে সাজঘরে ফেরান ইন্ডিয়ার মারকুটে ওপেনার কেএল রাহুলকে। দারুণ ছন্দে বল করতে থাকা এই পেসারর দুই বল পরেই পেতে পারতেন বিরাট কোহলির উইকেটেও।তার করা অফ স্ট্যাম্পের বাইরের বলটিতে কাভার ড্রাইভ খেলার চেষ্টায় সজোরে ব্যাট চালান ভারতের সবচেয়ে বড় তারকা ব্যাটসম্যান। তবে তাতে ঠিকঠাক মতো টাইমিং হয়নি।ব্যাটের কানায় লেগে বল চলে যায় সেকেন্ড স্লিপ এর হাতে। তবে সেখানে ফিল্ডিং রত ফখর জামান বলটি হাতে জমাতে পারেননি।শুন্য রানেই জীবন পান কোহলি। বিরাটের মত ব্যাটসম্যানের ক্যাচ মিস পাকিস্তান লকে কতটা ভোগাবে সেটা সময় বলে দিবে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চার ওভার শেষে ভারতে সংগ্রহ এক উইকেট হারিয়ে ২৩ রান। ক্রিজে একসাথে জুটি বেঁধেছেন ভারতীয় দলের সবথেকে বড় দুই খেলোয়াড় বিরাট কোহলি ও রোহিত শর্মা। প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয়ের জন্য ভারতের আর চাই ৯৬ বলে ১২৫ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ