Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে আলেমেদ্বীনের ইন্তেকাল, জানাযা ও দাফন সম্পন্ন

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৫:১৯ পিএম

রাউজান গর্জনীয়া রহমানিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সাবেক আরবি মোদার্রিস মাওলানা সোলায়মান মকবুলীর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। রবিবার সকাল ১০টায় তাঁর দীর্ঘ ৩৫ বছরের কর্মস্থল গর্জনীয়া ফাজিল মাদ্রাসা ময়দানে নামাজে জানাযা অনুষ্টিত হয়। জানাযা নামাজের ইমামতি করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষ আলহাজ্জ আল্লামা সৈয়দ মুহাম্মদ আহছান হাবিব।

এতে হুজুরের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন সাবেক উপাধ্যক্ষ আল্লামা কাজী সাইদুল আলম খাকী, হুজুরের ছাত্র আল্লামা গোলাম মোস্তফা শায়েস্তাখান আযহারী, আলহাজ্জ মাওলানা মুহাম্মদ আলী সিদ্দিকী, মাওলানা আবদুল মালেক সিকদার, সৈয়দ মুহাম্মদ আলী আকবর তৈয়বি, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন। জানাযা শেষে মোনাজাত করেন মাদ্রাসা অধ্যক্ষ আলহাজ্জ আল্লামা আবু তৈয়ব হামিদী। জানাযায় বিপুল সংখ্যক মুসল্লী অংশ গ্রহন করেন।
উল্লেখ্য ২৭ আগস্ট শনিবার বিকালে মাওলানা সোলায়মান মকবুলী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী ২ছেলে, ৩কন্যা সহ শতশত ছাত্র ও গুণগ্রাহী রেখে যান। হঠাৎ ডায়বেটিক বেড়ে গেলে দ্রুত নেয়া হয় হাসপাতালে। ভর্তির কয়েক ঘন্টা পর সেখানে মারা যান তিনি।
তিনি আওলাদে রাসুল হযরত তৈয়ব শাহ (রহঃ) এর মুরিদান ছিলেন। গাউছিয়া কমিটি হলদিয়া ইউনিয়ন শাখার সভাপতিও ছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাযা ও দাফন সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ