Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে এশিয়া কাপ শুরু আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১০:৫১ পিএম | আপডেট : ১১:১০ পিএম, ২৭ আগস্ট, ২০২২

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই বড় জয় তুলে নিয়েছে আফগানরা। শনিবার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারায় মোহাম্মদ নবীর দল। আগামী সোমবার এই আফগানদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

জয়ের জন্য ১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০.১ ওওভারে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে আফগানরা। দুই ওপেনার হযরতুল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ ৬.১ ওভারে ৮৩ রানের জুটি গড়েন। ব্যাটিংয়ে ঝড় তুলে ১৮ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৪০ রান করে ডি সিলভার বলে বোল্ড হন গুরবাজ।

এরপর ইব্রাহীম জাদরান ১৩ বলে ১৫ রান করে বিদায় নেন। তবে ওপেনার হযরতুল্লাহ জাজা ২৭ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্তায় ৩৭ ও নাজিবুল্লাহ জাদরান ২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানদের বোলিং তোপে ১৯.৪ ওভারে ১০৫ রানে গুটিয়ে দিয়েছে যায় শ্রীলঙ্কা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ৮টায়। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

শ্রীঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ভানুকা রাজাপাকসে। এছাড়া চামিকা করুনারত্নে ৩১ ও দানুশকা গুনাথিলাকা ১৭ রান করেন। এছাড়া লঙ্কার কোন ব্যাটসম্যান আফগান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

বল হাতে ফাজল হক ফারুকি ৩.৪ ভারে ১১ রানে নেন তিন উইকেট। এছাড়া মজিব উর রহমান ও মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট। এছাড়া নাভিন উল হক নেন একটি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ