Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানদের বোলিং তোপে ১০৫ রানে গুটিয়ে গেল লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৯:৫৫ পিএম | আপডেট : ১০:০২ পিএম, ২৭ আগস্ট, ২০২২

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই চমক দেখাল আফগানিস্তান। শক্তিশালী শ্রীলঙ্কাকে ১০৫ রানে গুটিয়ে দিয়েছে নবীরা। ফলে প্রথম ম্যাচে জিততে আফগানদের করতে হবে ১০৬ রান। টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে এ রানে থেমে যায় লঙ্কানরা।


বল হাতে ইনিংসের প্রথম ওভারেই চকম দিয়ে লঙ্কানদের দুই ব্যাটসম্যানকে বিদায় করেছেন পেসার ফাজল হক ফারুকি। কুশল মেন্ডিস দলীয় ৩ রানে ব্যক্তিগত ২রান করে ফজলের বলে এলবিডাব্লিউর হয়ে বিদায় নেন। ওভারের শেষ বলে চারিথ আসালাঙ্কা শুন্য রানে ফাজলের বলে এলবিডাব্লিউ হয়ে বিদায় নেন।


পরের ওভারেই নাভিন উল হক ফেরান ওপেনার পাথুন নিশাঙ্কাকে। ব্যক্তিগত ৩ রান করে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। প্রথম ওভারে দলীয় ৩ রানে ২ উইকেট হারায় লঙ্কানরা।


দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়। এশিয়া কাপের এটি ১৫তম আসর। জমজমাট টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

শ্রীঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ভানুকা রাজাপাকসে। এছাড়া চামিকা করুনারত্নে ৩১ ও দানুশকা গুনাথিলাকা ১৭ রান করেন। এছাড়া লঙ্কার কোন ব্যাটসম্যান আফগান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

বল হাতে ফাজল হক ফারুকি ৩.৪ ভারে ১১ রানে নেন তিন উইকেট। এছাড়া মজিব উর রহমান ও মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট। এছাড়া নাভিন উল হক নেন একটি উইকেট।

 

শ্রীলঙ্কা একাদশ: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুন নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহেশ থিকসানা, দিলশান মাদুশাঙ্কা, মাথিসা পাথিরানা।

আফগানিস্থান একাদশ: মোহাম্মদ নাবী (অধিনায়ক), হযরতুল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহীম জাদরান, করিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, আজমতউল্লাহ ওমারজাই, নাভিন উল হক, মুজিব উর রহমান, ফাজল হক ফারুকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ